মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৮:৪০ অপরাহ্ন
শিরোনাম:
সিলেটে ৫১তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ বিয়ানীবাজারে শিক্ষকদের ভুলে সর্বনাশ ৮ শিক্ষার্থীর প্রিয়জন সাহিত্য সাংস্কৃতিক ও সামাজিক সংস্থার গুণীজন সংবধর্না প্রদান আটোয়ারীতে কৃষি বিভাগের ঝটিকা অভিযান খুলনা বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে মনিরামপুরে অমিতের লিফলেট বিতরন মনিরামপুরে অবসরপ্রাপ্ত মাদ্রাসা শিক্ষক মাহবুবুরকে সংবর্ধনা নাসিরনগরের সড়কে ডাকাতির চেষ্টা এবার র‌্যাবের হাতে অস্ত্রসহ ধরা ৬ নওগাঁর পত্নীতলায় উপকারভোগীদের মাঝে ভিডব্লিউবি কার্ড ও চাল বিতরণ শেফদের’সেরা খাবারের’ পুরস্কার জিতেছেন সৈয়দ জুলাল। শ্রীমঙ্গলে আনসার ভিডিপি প্রশিক্ষক রঞ্জিতকে বদলীজনিত বিদায়ী সংবর্ধনা

হাফিজ মজুমদার ট্রাস্ট’র ৩৮ তম বৃত্তি প্রদান অনুষ্ঠান

শহিদ আহমেদ খান সাবের,সিলেট প্রতিনিধি।
  • Update Time : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৬ Time View

শহিদ আহমেদ খান সাবের,সিলেট প্রতিনিধি : সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, মা মাটি আর মাতৃভূমির প্রতি হাফিজ আহমদ মজুমদার এমপির দরদ দেশবাসীর জন্য এক অনুকরনীয় দৃষ্টান্ত। সুদীর্ঘ ৩৮ বছর ধরে জকিগঞ্জ থেকে শুরু করে সিলেট শহর তথা দেশব্যাপী শিক্ষার জন্য তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে সবসময়। জকিগঞ্জ উপজেলাবাসী গর্বিত যে, তারা তার মত একজন শিক্ষাদরদী মানবকল্যাণমুখী রাজনীতিবীদকে জন্ম দিয়েছেন। সরকারের পাশাপাশি বেসরকারীভাবে শিক্ষার মান উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পরম করুনাময় হাফিজ আহমদ মজুমদারকে মানুষ ও মানবতার কল্যাণে আরো দীর্ঘায়ু দান করুন।

তিনি রোববার (২২ জানুয়ারি) জকিগঞ্জ উপজেলার সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতন-এ হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট এর ৩৮ তম বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তৃতাকালে উপরোক্ত কথা বলেন। হাফিজ মজুমদার ট্রাস্ট এর চেয়ারম্যান এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের এমপি এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক ভাইস চেয়ারম্যান ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না, পুবালী ব্যাংকের পরিচালক ও সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, পরিচালক রানা লায়লা হাফিজ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. কবির চৌধুরী এবং পপুলেশন কাউন্সিল বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ওবায়দুর রব।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে ডা. হাবিবে মিল্লাত এমপি বলেন, জীবন বদলে দেওয়ার হাতিয়ার হচ্ছে শিক্ষা। আর এই শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন হাফিজ আহমদ মজুমদার। মানবসম্পদকে কাজে সম্পৃক্ত করতে হলে প্রথমেই প্রয়োজন শিক্ষার। হাফিজ আহমদ মজুমদার সেটা হৃদয় দিয়ে অনুভব করেন। দীর্ঘ ৩৮ বছর ধরে এই মহতী উদ্যোগ বাস্তবায়ন করে তিনি আমাদের জন্য এক অনন্য উদাহারণ সৃষ্টি করেছেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হাফিজ মজুমদার ট্রাস্টের সচিব ও জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী এবং মেজর নাজিম উদ্দিন মজুমদার। ট্রাস্টের কার্যক্রমের উপর প্রতিবেদন পেশ করেন ট্রাস্টিবোর্ডের সদস্য ও যুগ্ম সচিব খায়রুল আলম।

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত ছাত্র ছাত্রীদের মধ্যে অনুভুতি প্রকাশ করেন তাইয়্যিবা সুলতানা, মাহবুবা বিনতে ইকরাম, সায়মা ফয়সল চৌধুরী মৌরী এবং ফাবিহা নুর। উল্লেখ্য, হাফিজ মজুমদার ট্রাস্টের অন্তর্ভুক্ত জকিগঞ্জ কানাইঘাটে ২১১টি শিক্ষা প্রতিষ্ঠানে ৪ হাজার ২৪ জন শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এদের মধ্যে প্রাথমিক স্থরে ৩৩৮ জন এবং মাধ্যমিক স্থরে ৩০৮ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করে। তাদের মধ্যে বৃত্তি ও সনদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ট্রাস্টের প্রতিষ্ঠাতা হাফিজ আহমদ মজুমদার এমপি তার আহবানে সাড়া দিয়ে ৩৮ তম বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সম্মানিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 

কিউএনবি/আয়শা/২২ জানুয়ারী ২০২৩/রাত ৯:৪৫

সম্পর্কিত সকল খবর পড়ুন..

আর্কাইভস

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© All rights reserved © 2022
IT & Technical Supported By:BiswaJit
themesba-lates1749691102