শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
বিধি লঙ্ঘন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী আখাউড়ার ছাত্রলীগ সভাপতিকে রিটার্নিং অফিসারের তলব কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির ৫ বছর মেয়াদী কমিটি গঠন সোহেল হাসান শাহিনের মতবিনিময় সভা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও মোটর সাইকেল নিয়ে প্রবেশ নিষেধ আখাউড়ায় ১২০০ শিক্ষার্থী পেলো মোনালিসা ন্যাপকিন কক্সবাজারে হবে উন্মুক্ত কারাগার, শিগগিরই নির্মাণ শুরু : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী রোকসানা ইয়াসমিন ২০২৪ সালে কসবা উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত। পার্বত্যাঞ্চলের ২৬টি উপজেলার মধ্যে মাটিরাঙ্গা উপজেলা সর্বজনীন পেনশন স্কীমে প্রথম। জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী বিশ্বকাপ দলে না থাকায় হৃদয় ভেঙেছে রিংকুর, জানালেন তার বাবা

চিকন্দীতে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৪২ Time View

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী ইউনিয়নের দক্ষিণ শৌলা গ্রামের আব্দুর রব মৃধার বাড়িতে ১১ ফেব্রুয়ারী রোববার দুপুরে হামলা-ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গত ইউপি নির্বাচন ও স্থানীয় শত্রুতা উদ্ধারে সাবেক মেম্বার আনছার মাদবর ও তার লোকজন এই হামলা করেছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে চিকন্দী পুলিশ ফাঁড়ি।

স্থানীয় ও ক্ষাতিগ্রস্থ পরিবার সুত্রে জানা গেছে, আনছার মাদবর গত ইউপি নির্বাচনে সদস্য পদে পরাজিত হয়। আব্দুর রব মৃধা ও তার পরিবার নির্বাচনে আনছার মাদবরের বিরোধিতা করা ও ভোট না দেওয়ার জন্য পরাজিত হয়েছে ভেবে বিভিন্ন সময় ক্ষতি করার চেষ্টা করে আসছে। সপ্তাহ খানেক পূর্বে স্থানীয় উঠতি বয়সের ছেলেদের মধ্যে একটি বিরোধের সৃষ্টি হয়। সেই বিরোধকে কেন্দ্র করে আব্দুর রব মৃধার পরিবারকে ক্ষতি করার জাল বুনতে থাকে আনছার মাদবর ও তার লোকজনেরা। সোমবার দুপুরে আব্দুর রব মৃধা ও ছেলে চিকন্দী থেকে বাড়ি ফেরার পথে আনছার মাদবর ও তার লোকজনের মারধর করে। চিকন্দী ফাঁড়ি পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে আব্দুর রব মাদবর ও তার ছেলেকে উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায়। এই সুযোগে আনছার মাদবরের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আব্দুর রব মৃধার বাড়িতে হামলা চালিয়ে দুইটি বসত ঘর, ঘরে থাকা আসবাবপত্র, টয়লেট, গভীর নলকুপ ভাংচুর ও লুট করে।

আব্দুর রব মৃধার স্ত্রী জানায়, হামলাকারীরা মুখোশ পরে এসেছিল। হামলাকারীদের ভয়ে তিনি ঘরের ভিতরে গিয়ে দরজা বন্ধ করে দেয়। হামলাকারীরা দজরা, জানালা ও বেড়া ভেঙ্গে ঘরে প্রবেশ করে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে গেছে।প্রত্যক্ষদর্শীরা জানায়, তারা বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন। হামলাকারীরা আঘাত করার ভয় দেখিয়ে তাদের দূরে সরিয়ে রাখে। তবে বসত ঘর ভাংচুর করে অমানবিক কাজ করেছে বলে প্রতক্ষদর্শীরা মন্তব্য করেছেন।হামলায় নেতৃত্বকারী আনছার মাদবর জানায়, সে তার এক আত্মিয়ের বিয়েতে নড়িয়া উপজেলায় ছিলেন। স্থানীয় দলাদলির কারণে তার উপর মিথ্যা অভিযোগ আনা হয়েছে।চিকন্দী পুলিশ ফাড়ির আইসি পুলিশ পরিদর্শক মো. শরিফুল ইসলাম বলেন, দক্ষিণ শৌলা এলাকায় স্থানীয়রা দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়েছে সংবাদে সেখানে পুলিশ যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ফেরার পরেই একপক্ষ অপর পক্ষের বাড়িতে হামলা, ভাংচুর ও লুট করেছে। পরবর্তীতে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। তাদের কোন অভিযোগ থাকলে থানায় যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

কিউএনবি/অনিমা/১২ ফেব্রুয়ারী ২০২৪/দুপুর ২:০৬

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আর্কাইভস

May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫-২০২৩
IT & Technical Supported By:BiswaJit