মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:০৮ অপরাহ্ন

কেউ যোগাযোগ করেনি, দুই ব্রিটিশ সেনার মৃত্যুদণ্ড কার্যকরের প্রস্তুতি চলছে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ২২ Time View

আন্তর্জাতিক ডেস্ক : মারিউপোল থেকে আটক দুই ব্রিটিশ-ইউক্রেনীয় ও মরক্কোর সেনার মৃত্যুদণ্ড কার্যকরের প্রস্তুতি চলছে। গত মাসে তাদের কথিত দোনেৎস্ক পিপলস রিপাবলিকের আদালত মৃত্যুদণ্ড দেয়। যে দুইজন ব্রিটিশ-ইউক্রেনীয়কে মৃত্যুদণ্ড দেওয়া হয় তাদের একজন হলেন এইডেন আসলিন। গণমাধ্যম বিবিসি জানিয়েছে, আসলিন ব্রিটিশ স্থানীয় সময় বুধবার তার পরিবারের কাছে ফোন দেন। পরিবারের কাছে দুঃখ প্রকাশ করে আসলিন বলেন, তাদের জন্য কেউ যোগাযোগ করেনি।

আসলিনের দাদি বিবিসিকে বলেন,  আসলিন এবং অপর ব্রিটিশ সেনার বিষয়ে এখনো যুক্তরাজ্যের পক্ষ থেকে যোগাযোগ করা হয়নি। তিনি আরও বলেন, আসলিন এবং ব্রিটিশ সেনাকে বলা হয়েছে, সময় দ্রুত ফুরিয়ে যাচ্ছে, যুক্তরাজ্যের সরকারের পক্ষ থেকে যোগাযোগ না করা হলে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে এ বিষয়ে প্রস্তুতি চলছে। আসলিনের দাদি ব্রিটিশ সরকারের কাছে আবেদন জানিয়েছেন, তারা যেন কিছু একটা করেন।   

এদিকে বৃহস্পতিবার রাশিয়ার গণমাধ্যম টাস নিউজ তাদের আইনজীবীদের বরাত দিয়ে জানিয়েছে, ওই দুই ব্রিটিশ সেনা এবং মরক্কোর সেনা তাদের বিরুদ্ধে দেওয়া মৃত্যুদণ্ডের বিরুদ্ধে আপিল করবেন। এই ব্রিটিশ সেনাদের আইনজীবী জানিয়েছেন, যদি তাদের আপিল প্রত্যাখান করা হয় তাহলে ক্ষমা প্রার্থনা করা হবে। 

সূত্র: আল জাজিরা, বিবিসি

 

 

কিউএনবি/আয়শা/২৩.০৬.২০২২ খ্রিস্টাব্দ/বিকাল ৫:৩০

সম্পর্কিত সকল খবর পড়ুন..
© All rights reserved © 2022
IT & Technical Supported By:BiswaJit
themesba-lates1749691102