মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন

এবার বরিশালে স্বপ্ন, পদ্মা ও সেতুর জন্ম

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৩১ Time View

ডেস্ক নিউজ : দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের দুই দিন আগে ভূমিষ্ঠ হলো তিন নবজাতকের। নারায়ণগঞ্জ, কুমিল্লার পর এবার বরিশালে তিন নবজাতকের নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু। বৃহস্পতিবার সকালে বরিশালের একটি ক্লিনিকে তিন কন্যাসন্তানের জন্ম দেন নুরুন্নাহার বেগম। শিশুর বাবা বাবু সিকদার বলেন, আগামী শনিবার পদ্মা সেতুর উদ্বোধন।

দুই দিন আগে আমার ঘর আলো করে একসঙ্গে তিন কন্যাসন্তান এসেছে। এটা আল্লাহর রহমত। পদ্মা সেতুর উদ্বোধন সময়ে ওদের জন্ম হয়েছে, তাই এই যমজ শিশুদের নাম রেখেছি স্বপ্ন, পদ্মা ও সেতু। বাবু বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের বাদলপাড়া এলাকার বাসিন্দা। বাবু আরো জানান, তিন সন্তানের বিষয়টি জানতেন। তবে তারা ছেলে না মেয়ে সে বিষয়টি জানতেন না। তিনটি কন্যাসন্তান হওয়ায় খুশি তাদের বাবা ও স্বজনরা।  

কর্তব্যরত নার্স সাথী মির্জা বলেন, ডা. মুন্সি মমিনুল হক সকাল ১০টার দিকে অস্ত্রোপচার শেষ করেন। শিশুরাসহ মাকে সুস্থ সুন্দর অবস্থায় কেবিনে দেওয়া হয়েছে। তারা সবাই সুস্থ আছেন। এটা আমাদের হাসপাতালের জন্য গর্ব বলে জানালেন ওটি সহকারী সাথী। সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাবু সিকদারের মা, শাশুড়ি ও বোন তিন শিশুকে কোলে নিয়ে বসে ছিলেন। আর শিশুরাও ঘুমাচ্ছে তাদের দাদি, নানি ও ফুপুর কোলে। শিশুদের দাদি ও ফুফু জানান, পদ্মা সেতুর উদ্বোধন সময়ে ওদের জন্ম, তাই ওদের নাম পদ্মা সেতুর নামে রাখা হয়েছে।

ডা. মুন্সী মুবিনুল হক বলেন, সদ্যোভূমিষ্ঠ শিশুদের মধ্যে দুজনের ওজন এক কেজি ৫০০ গ্রাম এবং একজনের এক কেজি ৪০০ গ্রাম। আশা করি মা ও তার তিন সন্তান সবাই যথাসময়ে সুস্থভাবে বাড়িতে ফিরতে পারবে।

এর আগে কুমিল্লার বরুড়া উপজেলায় মঙ্গলবার ঝুমুর আক্তার নামে এক নারী দুই যমজ কন্যাসন্তানের জন্ম দেন। তাদের নাম দেওয়া হয় পদ্মা ও সেতু। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাদের এই নাম রাখেন। গত শনিবার রাতে নারায়ণগঞ্জ নগরীর চাষাঢ়া এলাকায় একটি বেসরকারি হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন ২৪ বছরের অ্যানি বেগম। খুশিতে চিকিৎসকরা ওই তিন শিশুর নাম রাখেন স্বপ্ন, পদ্মা, সেতু। এই তিন নবজাতকের জন্য উপহার ও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

কিউএনবি/আয়শা/২৩.০৬.২০২২ খ্রিস্টাব্দ/বিকাল ৫:২৪

সম্পর্কিত সকল খবর পড়ুন..
© All rights reserved © 2022
IT & Technical Supported By:BiswaJit
themesba-lates1749691102