সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ০৮:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
জিম্বাবুয়েকে হারিয়ে ইতিহাস গড়ল আইরিশরা নওগাঁর পত্নীতলায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত নওগাঁয় এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের রিফ্রেশার প্রশিক্ষণ শুরু   চোরাচালানের তালিকায় ‘হার্টের ভারতীয় রিং’, আখাউড়ায় উদ্ধার ১৭৫টি আর্ন্তজাতিক মানবাধিকার দিবসে ৭১ ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট মহানগর শাখার মানববন্ধন নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে–এডভোকেট রনজিত সরকার জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে আরএইচস্টেপ আলোরধারা পাঠশালার বিভিন্ন কর্মসূচী পালন মানবাধিকার দিবস উপলক্ষে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অফ বাংলাদেশ ফাউন্ডেশন এর র‌্যালি দেশ যুব সংগঠনের উদ্যোগে তৃতীয় লিঙ্গদের নিয়ে পথনাটক ‘আমরা ও মানুষ’ প্রদর্শনী অনুষ্ঠিত জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

চৌগাছায় বর্গাচাষীর হাল গুরু চুরি

এম এ রহিম চৌগাছা (যশোর) প্রতিনিধি ।
  • Update Time : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ১৭৩ Time View

এম এ রহিম চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় এক বর্গাচাষী সোলাইমান হোসেনের দুটি হাল গুরু ও একটি খাশি ছাগল চুরি হয়ে গেছে। যার আনুমানিক মুল্য ৫ লাখ টাকা। মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে উপজেলার সুকপুকুরিয়া ইউনিয়নের বর্ণী গ্রামে এ চুরির ঘটনা ঘটে। বর্গাচাষী সোলাইমান হোসেন বর্ণী গ্রামের ফকির চাঁদ তরফদারের ছেলে।

বর্গাচাষী সুকপুকুরিয়া ইউনিয়নের বর্ণী গ্রামের ফকির চাঁদ তরফদারের ছেলে সোলাইমান হোসেন কাঁদতে কাঁদতে বলেন, আমার জমি-জাতি নেই। মানুষের জমি লিজ নিয়ে চাষ করি। অনেক কষ্ট করে দুটি হালেরগরুপুষেছিলাম। গরুর সাথে দুটি খাসি ছাগলও পালছিলাম।গরু দুটি বেশ মোটা তাজা হয়েছে।

এই গরু দিয়ে নিজের জমির পাশাপাশি লোকের জমি চাষ করি। গরুর গাড়ির ভাড়া মেরে আয় করে সংসারে ব্যায় করি। গরু, লাঙ্গল, গাড়ি এসব অনেক কষ্টে বানিয়েছি। তারপরেও যে আয় হচ্ছিলো তাতে কোন রকম সংসারটা চলচ্ছিলো। আমার কষ্টের সংসারে কিছুটা সুখের আলো উকি দেওয়া শুরু করেছিল। চোরেরা এক রাতে সব কেড়ে নিলো। রাতের আঁধারে কালু ও লালুকে ও একটি ছাগল ( স¤্রাট)কে নিয়ে চলে গেছে। এর চেয়ে আমার মুত্যু ভালো ছিল।

তিনি জানান, মঙ্গলবার রাতে দশটার দিকে গরুগুলোর খাবার দিয়ে ঘুমাতে যায়। ভোরে ঘুম থেকে উঠে দেখি গোয়ালে গরু ও ছাগল নেই। চোরেরা বাড়ির গেট ও গোয়ালের তালা ভেঙ্গে গরুর গলায় দেওয়া শিকল কেটে নিয়ে গেছে । এ সময় গোয়ালে থাকা একটি বড় খাশি ছাগলও (সম্রাট) নিয়ে গেছে চোর চক্র।

সকাল থেকে বিভিন্ন এলাকায় গরু ছাগলের সন্ধানে ছুটাছুটি করে বেড়াচ্ছি। শেষ সম্বল হালের দুটিগরু ও ছাগল চুরি হওয়ায় তিনি দিশেহারা হয়ে পড়েছেন। যে কারনে থানায় অভিযোগ করতে পারেননি তবে স্থানীয় ইউপ সদস্যকে জানানো হয়েছে। চৌগাছা থানার ডিউটি অফিসার এস আই সুমন বলেন, এ ধরনের কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে
আইনি ব্যবস্থা নেওয়া হবে।

কিউএনবি/আয়শা/১৫ নভেম্বর ২০২৩,/সন্ধ্যা ৭:১৯

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আর্কাইভস

December 2023
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫-২০২৩
IT & Technical Supported By:BiswaJit