মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৪:০০ অপরাহ্ন

পদ্মা সেতু আঞ্চলিক প্রবৃদ্ধি বাড়াবে: অস্ট্রেলিয়ার হাইকমিশনার

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৩৫ Time View

ডেস্ক নিউজ : বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার বলেছেন, পদ্মা সেতু প্রতিবেশীদের সাথে বাংলাদেশিদের আরও কার্যকরভাবে সংযুক্ত করে বঙ্গোপসাগর অঞ্চলে অর্থনৈতিক প্রবৃদ্ধিকে “গতিশীল” করবে। 

বাংলাদেশের দীর্ঘতম পদ্মা সেতু উদ্বোধনের প্রহর গোনা শেষ হওয়ার অন্তিম সময়ে গতকাল রাতে এক ভিডিও বার্তায় তিনি বলেন ‘সেতুটি বাংলাদেশিদের বঙ্গোপসাগর অঞ্চলে আরও কার্যকরভাবে সংযোগ বৃদ্ধি এবং এতদঞ্চলের অর্থনৈতিক প্রবৃদ্ধি গতিশীল করার কাজটি সহজ করে তুলবে।’

ব্রুয়ার বলেন, পদ্মা সেতু বাংলাদেশিদের দ্বারা বাংলাদেশিদের জন্য একটি বড় অর্জন এবং ‘সকল বাংলাদেশির জন্য এটা গবের্র বিষয়’। তিনি সকল অস্ট্রেলিয়াবাসীর পক্ষ থেকে বাংলাদেশের সরকার ও জনগণকে অভিনন্দন জানান। 

তিনি বলেন, ‘পদ্মা সেতু ভ্রমণ সময় কমিয়ে সারা দেশে মানুষের সহজ চলাচল, তাদের ব্যবসা-বাণিজ্য পরিচালনা এবং নিজ পরিবার-পরিজনদের দেখাশুনাসহ জীবন যাত্রাকে সহজ করে জাতীয় অর্থনীতিতে একটি উল্লেখযোগ্য অবদান রাখবে।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে নির্মিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতুটি আগামী ২৫ জুন উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। স্বপ্নের এই সেতুটি  দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ২১টি জেলাকে ঢাকা এবং দেশের অন্যান্য অংশের সাথে সংযুক্ত করবে। এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য অর্থ মন্ত্রণালয় বাংলাদেশ সেতু কর্তৃপক্ষকে ৩০ হাজার কোটি টাকা ঋণ দিয়েছে।

কিউএনবি/অনিমা/২৩.০৬.২০২২ খ্রিস্টাব্দ/রাত ৯:৩৯

সম্পর্কিত সকল খবর পড়ুন..
© All rights reserved © 2022
IT & Technical Supported By:BiswaJit
themesba-lates1749691102