মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৪:১৪ অপরাহ্ন

আগামী সপ্তাহে বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৩৪ Time View

ডেস্ক নিউজ : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন অনেকটা উন্নতির দিকে। তার অবস্থার আরেকটু উন্নতি ঘটলে আগামী সপ্তাহে বাসায় আনা হতে পারে।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের এক চিকিৎসক জানান, বুধবার খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানার জন্য বেশ কিছু পরীক্ষা করানো হয়।

এর মধ্যে এন্ডোসকপি, আলট্রাসাউন্ড, ইকোকার্ডিওগ্রাম ছাড়া আরও বেশ কিছু পরীক্ষা করানো হয়।

এসব পরীক্ষার ফলাফল পর্যবেক্ষণে সন্ধ্যায় মেডিকেল বোর্ডের সভা হয়। এতে বোর্ডপ্রধান ডা. শাহাবুদ্দিন তালুকদার, ডা. জাফর ইকবাল, ডা. শামস মনোয়ার, ডা. শাহরিয়ার, ডা. আমিনসহ খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ, ডা. এফএম সিদ্দিকী এবং ডা. আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, মেডিকেল বোর্ডের সভায় খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা, তার পরীক্ষার ফলাফল নিয়ে বিশদ আলোচনা করেন চিকিৎসকরা। এতে তারা অনেকটা সন্তুষ্ট। এ অবস্থা বজায় থাকলে এবং তার অবস্থার উন্নতি ঘটলে আগামী সপ্তাহে তাকে বাসায় নেওয়া সম্ভব হবে বলে মনে করছেন চিকিৎসকরা।

গত ১০ জুন খালেদা জিয়া মাইল্ড হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। সেখানে এনজিওগ্রাম পরীক্ষায় তিনটা ব্লক পাওয়া যায়। এনজিওগ্রামের সঙ্গে সঙ্গে স্টেন্টিং করা হয়েছে। সিসিইউতে কার্ডিওলজিস্টদের নিবিড় পর্যবেক্ষণে রাখার পর তাকে ১৫ জুন কেবিনে স্থানান্তর করা হয়।

কিউএনবি/অনিমা/২৩.০৬.২০২২ খ্রিস্টাব্দ/সকাল ১১:৫২

সম্পর্কিত সকল খবর পড়ুন..
© All rights reserved © 2022
IT & Technical Supported By:BiswaJit
themesba-lates1749691102