বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

রাজনৈতিক অস্থিরতায় খাগড়াছড়ির পর্যটন শিল্পে ধস

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৪২ Time View

ডেস্কনিউজঃ হরতাল ও অবরোধসহ রাজনৈতিক অস্থিরতার প্রভাব পড়েছে খাগড়াছড়ির পর্যটন খাতে। দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে যান চলাচল বন্ধ থাকায় পর্যটকশূন্য হয়ে আছে সবক’টি পর্যটন ও বিনোদন কেন্দ্র। ফাঁকা হোটেল ও মোটেলও। এতে একদিকে যেমন মৌসুম শুরুতে পর্যটক হারাচ্ছে তেমনি আর্থিক লোকসান গুনতে হচ্ছে পর্যটক সংশ্লিষ্টদের।

পর্যটন খাতকে সমৃদ্ধ করতে পর্যটকদের চলাচলে হরতাল অবরোধমুক্ত রাখার দাবি উদ্যোক্তাদের। অন্যদিকে প্রশাসন বলছে, সম্মিলিতভাবে উদ্যোগ নিলে প্রশাসনের সহযোগিতা থাকবে বলছেন প্রশাসনের কর্মকর্তারা।

খাগড়াছড়ির সর্বত্রই ছড়িয়ে রয়েছে নয়নাভিরাম হাজারো দৃশ্য। উঁচু-নিচু ঢেউ খেলানো অসংখ্য পাহাড়, সর্পিল রাস্তা, সবুজের সমাবেশের মধ্য দিয়ে গড়ে এখানকার বিভিন্ন বিনোদন ও পর্যটন কেন্দ্র। যার সৌন্দর্য উপভোগ করতে সারাবছরই পর্যটকদের বিচরণ থাকে এ জেলায়। প্রতি বছর এ সময় খাগড়াছড়ির পর্যটন স্পর্টগুলোপর্যটকদের পদচারণায় মুখর থাকতো।

কিন্তু বিএনপিসহ বিরোধী দলের রাজনৈতিক কর্মসুচির কারনে পর্যটকশূন্য হয়ে আছে জেলার রিচাং ঝর্ণা, জেলা পরিষদ পার্কসহ সবক’টি বিনোদন কেন্দ্র। হরতাল অবরোধেরর কারনে বেকার সময় পার করছেন বিনোদন কেন্দ্রের দায়িত্বপালনকারীরা। পর্যটক না আসায় চাকা ঘুরছেনা পরিবহনের। পর্যটক মৌসুমে পর্যটক না না থাকায় হতাশ পর্যটকবাহি পরিবহন চালক-শ্রমিকরা। লোকসানের পাশাপাশি হরতাল-অবরোধে পর্যটক চলাচলে সহায়তা চান তারা।

খাগড়াছড়ি হোটেল ব্যবসায়ী সমতির সাধারন সম্পাদক এস অনন্ত বিকাশ ত্রিপুরা পর্যটন শিল্পকে হরতাল অবরোধমুক্ত রাখার আহবান জানিয়ে বলেন,আর্থিক লোকসান গুনছেন পর্যটন খাত নির্ভর ব্যবসায়ীরা। কর্মচারীদের বেতন পরিশোধ করতে পারছে না অনেক হোটেল মালিক। পর্যটক নির্ভর যানবাহনের চালক ও মালিকরাও আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর বলেন, সম্মিলিতভাবে জনগণকে সচেতন করে এগিয়ে আসলে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহায়তা করা হবে। সময় নির্দিষ্ট করে প্রয়োজনে জেলার বাইরের জেলাগুলোর সাথে সমন্বয় করে সার্বিক ব্যবস্থার নেয়ার কথা জানিয়েছেন তিনি। দেশে দ্রুত রাজনৈতিক অস্থিরতার অবসান এমনি প্রত্যাশা খাগড়াছড়িবাসীর।

কিউএনবি/বিপুল/২৪.১১.২০২৩/ সন্ধ্যা ৬.৫৭

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আর্কাইভস

February 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫-২০২৩
IT & Technical Supported By:BiswaJit