শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১২:২৯ অপরাহ্ন

প্রধান শিক্ষকের প্রতি অভিভাবক সহ ছাত্রীদের দাবী

মোঃ জাহেরুল ইসলাম আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি ।
  • Update Time : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৩২ Time View

মোঃ জাহেরুল ইসলাম আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে ‘রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়’ এর প্রধান শিক্ষক ও মৌলভী শিক্ষকের মধ্যে অভ্যন্তরিন কোন্দল দীর্ঘদিন থেকে চলছে। প্রধান শিক্ষক কারণে অকারণে মৌলভী শিক্ষককে শোকজ করছে। এক পর্যায়ে ১২ মে ২০২২ ইং তারিখে মৌলভী শিক্ষককে সাময়িক বরখাস্তও করা হয়েছে। মৌলভী শিক্ষকের বরখাস্তের খবর শুনে বিদ্যালয়ের ছাত্রীরা তাৎক্ষনিক ক্লাস বর্জন করে বিক্ষোভ শুরু করে। মৌলভী শিক্ষকের বরখাস্তের আদেশ প্রত্যাহার ও প্রধান শিক্ষকের বিচারের দাবীতে বিক্ষোভ করে তারা।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে একটি লিখিত আবেদনও দিয়েছেন ছাত্রীরা। ইউএনও মোঃ মুসফিকুল আলম হালিম বিদ্যালয়ে এসে এক সপ্তাহের মধ্যে দাবী পুরণের আশ্বাস দিয়ে ক্লাসে ফিরে নেন ছাত্রীদের। ইউএনও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দ্রুত প্রতিবেদন দাখিলের জন্য বলেন। অজ্ঞাত কারণে তদন্ত কমিটি এ রিপোর্ট লেখা পর্যন্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেননি। বিদ্যালয়ে একজন শিক্ষক অবসরে, একজন অসুস্থ্য হয়ে ছুটিতে,একজন ভারতে আর একজন বরখাস্ত অবস্থায় রয়েছেন।

তাই নিজ সন্তানের শিক্ষার কথা ভেবে অভিভাবক সহ ছাত্রীরা রবিবার (২৬ জুন) দুপুরে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য প্রধান শিক্ষকের কাছে যান। প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলী বলেন, মৌলভী শিক্ষক প্রধান শিক্ষককে মূল্যায়ন করেনা। তার বরখাস্ত দীর্ঘদিনের প্রক্রিয়ায় হয়েছে। তার অনেক অপরাধ রয়েছে। মৌলভী শিক্ষক মোস্তফা কামাল বলেন, প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতির কথা বললে আমি অপরাধি হই। প্রধান শিক্ষকের অগণিত দুর্নীতি রয়েছে। দুর্নীতির প্রতিবাদ করাই আমার অপরাধ।

তবে দু’জনেই সমঝোতার মাধ্যমে সমস্যা সমাধানে সম্মতি হয়েছেন। অভিভাবকগণ বলেন, বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনুন। আমাদের সন্তানদের সুশিক্ষা দিয়ে মানুষ করে গড়ে তোলার সুযোগ দিন। শিক্ষকদের মধ্যে অন্ত:দ্বন্দ পরিহার করুন। প্রধান শিক্ষক আগামী ০২ জুলাই ২০২২ ইং তারিখের মধ্যে বিষয়টি নিরসনের প্রতিশ্রুতি দিয়েছেন। এসময় রাধানগর ইউনিয়ন পরিষদের সদস্য, সংরক্ষিত আসনের মহিলা সদস্য, অভিভাবক, ছাত্রী সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

 

কিউএনবি/আয়শা/২৬.০৬.২০২২ খ্রিস্টাব্দ/বিকাল ৪:৪৪

সম্পর্কিত সকল খবর পড়ুন..

আর্কাইভস

August 2022
MTWTFSS
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031 
© All rights reserved © 2022
IT & Technical Supported By:BiswaJit
themesba-lates1749691102