১৯শে নভেম্বর, ২০১৯ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | বিকাল ৩:৪৩

ভারত শিবিরে আল-আমিনের হানা

 

স্পোর্টস ডেস্ক : সিরিজ নির্ধারণী ম্যাচে আজ ভরতের মুখোমুখি বাংলাদেশ। যেখানে ব্যাট করতে নেমে শুরুতেই দলের দুই ওপেনারকে হারায় ভারত। শফিউলের জোড়া আঘাতের পরও লোকেশ রাহুলের ফিফটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় দলটি। তবে আল-আমিনের হানায় লোকেশ রাহুলকে হারিয়ে স্তব্ধতা নামে ভারত শিবিরে। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১০৯ রান। ক্রিজে আছেন শ্রেয়াস আয়ার ৩১ রানে এবং ঋষভ পান্ট ৪ রানে। 

ফিফটি করা লোকেশ রাহুল ফেরেন দলীয় ৯৪ রানে। তার আগে আয়ারের সঙ্গে গড়েন মূল্যবান ৫৯ রানের জুটি। লং-অনে লিটনের হাতে ধরা পড়ার আগে ৩৫ বলে সাত চারে করেন ৫২ রান।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে আল-আমিনের প্রথম ওভারেই অস্বস্তিতে ভোগে ভারত। মাত্র তিন রান তুলতে পারে রোহিত-শিখর। পরের ওভারেও যে চাপ অব্যাহত রাখেন শফিউল। যার পরিপ্রেক্ষিতে চতুর্থ বলেই বোল্ড হয়ে ফেরেন ৬ বল থেকে ২ রান করতে সমর্থ হওয়া আগের ম্যাচের নায়ক রোহিত। আর মেডেন উইকেট-ওভার উপহার দেন শফিউল। 

এরপর নিজের তৃতীয় ওভারে এসে শিখরকেও ফেরান শফিউল। ফেরার আগে ১৬ বলে চার বাউন্ডারিতে ১৯ রান আসে এই ওপেনারের ব্যাট থেকে। অবশ্য এরপরেই আরেকটি উইকেট পেতে পারতেন এই টাইগার পেসার। তবে পয়েন্টে ওঠা আয়ারের সহজ সে ক্যাচ রাখতে পারেননি আমিনুল বিপ্লব। যাতে হতাশ হতে হয় গোটা বাংলাদেশকে। 

বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হওয়া এ ম্যাচে যারা জিতবে সিরিজ যাবে তাদেরই ঘরে।  অঘোষিত ফাইনাল। ভারত-বাংলাদেশ দুই দলই আজ সিরিজ দখলের লড়াইয়ে। কিন্তু পরিসংখ্যান বলছে, নাগপুরের এই মাঠে ভারতের জয়ের রেকর্ড খুব একটা ভাল নয়। 

তাইতো ভারতের মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের হাতছানি দেখছে বাংলাদেশ। এমন ম্যাচে টাইগাররা যে মরণ কামড় দেবে তা বলাবাহুল্য। তবে ঘরের মাঠে সিরিজ জয়ের সুযোগ এত সহজে ছাড়তে চাইবেন না ক্যাপ্টেন রোহিত শর্মা। তার উপর বিরাট কোহলির অনুপস্থিতিতে দল পরিচালনার দায়িত্ব রয়েছে তার কাঁধে। তিনি সেই দায়িত্ব সর্বোতভাবে পালনের চেষ্টা করবেন।

 

 

কিউএনবি/রেশমা/১০ই নভেম্বর, ২০১৯ ইং/রাত ৯:০২

শেয়ার করুন..