বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

খাগড়াছড়িতে ৪১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ।

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি । 
  • Update Time : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ১৭২ Time View
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি : শিক্ষা মন্ত্রণালয়ের অধিনে চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিআইডিপি-৪) প্রকল্পের আওতায় খাগড়াছড়ি জেলাধীন ৯ উপজেলার  ৪১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ  বিতরণ করা হয়েছে। রোববার (৪জুন ২০২৩ইং)দুপুরের দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় এর মিলায়তনে জেলার ৪১০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্টানে জেলা  প্রাথমিক শিক্ষা বিভাগ কমিটির আহবায়ক ও সদস্য খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ নিলোৎপল খীসা,র সভাপতিত্বে   প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কর্ফোসের চেয়ারম্যান প্রতিমন্ত্রী পদমর্যাদা কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো:সহিদুজ্জামান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্যনির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)টিটন খীসা,খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার  প্রশাসন- অর্থ) মাহমুদা বেগম, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:শানে আলম,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো:সাহাব উদ্দিন খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মোসলেম উদ্দিন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি,র বক্তব্যে ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কর্ফোসের চেয়ারম্যান প্রতিমন্ত্রী পদমর্যাদা কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে তথ্য-প্রযুক্তি জ্ঞানসম্পন্ন প্রজন্ম দরকার। সে লক্ষ্যকে সামনে রেখে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে দু’জন করে শিক্ষককে আইসিটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।তারা প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ক্ষুদে শিক্ষার্থীদের আইসিটি বিষয়ে জ্ঞানদান করবেন জানিয়ে তিনি আরো বলেন, পদ্মা সেতু স্বপ্ন নয় বাস্তব, আজকের মেট্রোরেল স্বপ্ন নয় বাস্তব, বঙ্গবন্ধু ট্যানেল আজ বাস্তবায়নের পথে। এটা শেখ হাসিনার দূরদর্শিতা, প্রজ্ঞা ও সাহসিকতায় হয়েছে।

তিনি এখন ২০৪১সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন দেখছে। ২০১৩সালে ২৬হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলো। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। এ জন্য সারাদেশে প্রতিটি বিদ্যালয়ে একটি করে ল্যাপটপ দেয়া হয়েছে জানিয়ে তিনি আরো বলেন প্রাথমিক শিক্ষার গুণগত মানউন্নয়ন ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা এবং পাঠদান প্রক্রিয়াকে তরান্বিত করবে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কর্ফোসের চেয়ারম্যান প্রতিমন্ত্রী পদমর্যাদা কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি  ৪১০টি সরকারি  প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষকদের হাতে ল্যাপটপ তুলেদেন। 

 

 

কিউএনবি/আয়শা/০৪ জুন ২০২৩,/সন্ধ্যা ৬:৪৩

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আর্কাইভস

July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫-২০২৩
IT & Technical Supported By:BiswaJit