ব্রেকিং নিউজ
২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | সকাল ৬:২৫

চকরিয়ায় ১৫০০ পরিবার পেল খাদ্য সহায়তা

 

ডেস্ক নিউজ : কক্সবাজারের চকরিয়ায় করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ পরিবারকে উপহার সামগ্রী হিসেবে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে রেমিটেন্স যোদ্ধা তথা চকরিয়া প্রবাসী ফোরামের পক্ষ থেকে। উপজেলার ১৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভার হতদরিদ্র ও শ্রমজীবী এসব পরিবারকে এই উপহার সামগ্রী দেওয়া হয়। বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে আনুষ্ঠানিকভাবে উপজেলা পরিষদে এ সহায়তা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়। এরপর প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এই সহায়তা প্রদান করা হয়। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে পাঁচ কেজি করে চাল, এক কেজি ডাল ও পেঁয়াজ, এক লিটার সয়াবিন তেল ও দুই কেজি আলু দেওয়া হয়েছে।

চকরিয়া প্রবাসী ফোরামের এই উপহার সামগ্রী প্রদান উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ্ জামান দিপু, চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মহিউদ্দিন। চবি শিক্ষার্থী ওসমান গণির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ইয়ুথ ভলান্টারি সার্ভিসেস এর কো-ফাউন্ডার ও ঢাবির চকোরীর সভাপতি মো. আশরাফুল ইসলাম সাকিব। উদ্বোধনী বক্তব্য দেন চকরিয়া প্রবাসী ফোরামের সিনিয়র সহসভাপতি ও উপহার বিতরণে গঠিত উপকমিটির প্রধান মাওলানা মোহাম্মদ ঈশা। উপস্থিত ছিলেন উপকমিটির সদস্য কাজী মো. হাবিবুল মতিন, জাহাঙ্গীর আলম, জামাল উদ্দিন, মাওলানা মিজানুর রহমান, আবদুল হামিদ (লুবনা), জাকের হোছাইন, নুরুল আলম বাবু, মোহাম্মদ আজম ও নুরুল আবছার প্রমুখ।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. হুমায়ুন ইসহাক জানান, করোনাকালে লকডাউন চলাকালীন ভয়াবহ বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন চকরিয়ার মানুষ। তাই রেমিটেন্স যোদ্ধাদের পক্ষ থেকে চকরিয়া প্রবাসী ফোরামের ব্যানারে প্রথমদফায় ১৫০০ পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। আরো নতুন করে ১৫০০ পরিবারকে একইভাবে সহায়তা দেওয়া হবে। অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সামাজিক দায়বদ্ধতায় রেমিটেন্স যোদ্ধাদের সংগঠন চকরিয়া প্রবাসী ফোরামের এই মানবিকতা খুবই প্রশংসনীয়। এই উদ্যোগের ফলে অন্যরাও এগিয়ে আসতে সহায়ক হবে।

 

 

কিউএনবি/আয়শা/৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ/রাত ৮:৪৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন