১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | রাত ১১:৪৯

লা লিগা শিরোপার আশা শেষ বার্সার

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগায় শিরোপার দৌড়ে খানিকটা পিছিয়ে পড়েছে লিওনেল মেসির বার্সেলোনা। পয়েন্ট টেবিলের ১৩ নম্বরে থাকা লেভান্তেকে হারাতে পারলেই শীর্ষে উঠে আসতো বার্সা। ড্র করে সেই সুযোগটা হাতছাড়া করলো রোনাল্ডো কোম্যানের দল। আর তাতেই শিরোপা জয়ের স্বপ্নটা ফিকে হয়ে গেল বার্সার।

মঙ্গলবার রাতে লেভান্তের সঙ্গে ছয় গোলের ম্যাচে ৩-৩ গোলে ড্র করে বার্সা।

লেভান্তের সঙ্গে ড্র’তে রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান এক বাড়লেও তাদের চেয়ে একটি ম্যাচ বেশিও খেলেছে কাতালানরা। অন্যদিকে এক ম্যাচ হাতে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের চেয়ে পিছিয়ে আছে বার্সা। ৩৬ ম্যাচে ২৩ জয়, ৭ ড্র আর ৬ হারে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা অ্যাতলেতিকো মাদ্রিদ ৭৭ ও ৭৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।

শিরোপার লড়াইয়ে মাঠে নেমে ম্যাচের ২৫তম মিনিটে বাঁ প্রান্ত থেকে আলাবার ক্রস লেভান্তের ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টায়। আর গিয়ে পড়ে ডি বক্সের ভেতরে থাকা লিওনেল মেসির কাছে। সেখান থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়িয়ে দলকে লিড এনে দেন মেসি।

৩৪তম মিনিটে এসে ওসমান দেম্বেলের অ্যাসিস্ট থেকে ব্যবধান ২-০ করেন পেদ্রি। এভাবেই আক্রমণে প্রতিপক্ষকে দিশেহারা করে দেয় বার্সা।

তবে বিরতি থেকে ফিরে ৫৭ থেকে ৫৯ এই দুই মিনিটে দুই গোল করে ম্যাচে ফেরে লেভান্তে। ৫৭তম মিনিটে জর্জ মিরামনের অ্যাসিস্ট থেকে গোল করে ব্যবধান ২-১ করেন গঞ্জালো মেইরো। আর এর মিনিট দুই পরে রজারের অ্যাসিস্ট থেকে লেভান্তেকে ম্যাচে সমতায় ফেরান হোসে মোরালেস।

গোটা ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা ওসমান দেম্বেলে বার্সাকে বেশি সময় পিছিয়ে থাকতে দেয়নি। ৬৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে বার্সাকে ৩-২ ব্যবধানে এগিয়ে নেন দেম্বেলে।

তবে ম্যাচের ৮৩ মিনিটে সার্জিও লেওনের গোলে আবারও সমতায় ফেরে লেভান্তে। আর শেষ পর্যন্ত ওই ৩-৩ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

কিউএনবি/অনিমা/১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ /বিকাল ৫:০৮

↓↓↓ফেসবুক শেয়ার করুন