১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:১২

দেড় কোটি টাকার ক্ষতি নোয়াখালীর সুবর্ণচরে অগ্নিকাণ্ডে

নোয়াখালীর সুবর্ণচরে আগুনে পুড়ে গেছে ১০ দোকান, দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। নোয়াখালীর সুবর্ণচরে ২নং চরবাটা ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ১০টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

মঙ্গলবার দিবাগত সাড়ে ১২টার দিকে খাসেরহাট রাস্তার মাথা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, প্রতিদিনের ন্যায় রাতে নিজেদের দোকানগুলো বন্ধ করে বাড়িতে যায় খাসেরহাট রাস্তার মাথার ব্যবসায়ীরা। হঠাৎ করে রাত সাড়ে ১২টার দিকে বাজারের পশ্চিম পাশের সিরাজ এর চা দোকানে আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন।

মুহূর্তের মধ্যে আগুনে পাশের আপন মিডিয়া, আতিক স্টোর, বিসমিল্লাহ ট্রেডার্স, আয়াত উল্যাহ গ্যারেজ, জননী স্টোর, সিরাজ স্টোর, মোহনা স্টোর ও আহম্মদ সওদাগরের গোডাউনে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগে আগুন নিয়ন্ত্রণে আনে।

এরআগে ৮টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। এদিকে বিসমিল্লাহ ট্রেডার্সের মালিক জানান, আমার ক্যাশে থাকা নগদ ৮ লাখ টাকা, মূল্যবান কাগজপত্র একটি সিএনজি, একটি মোটরসাইকেলসহ প্রায় ৮০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এঘটনায় নোয়াখালী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. নুর নবী জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন অগ্নিকাণ্ডস্থল পরিদর্শন করেন।

কুইকনিউজবিডি.কম/অভি/৩১শে মার্চ,২০১৭ ইং / সকাল ১০:০১