১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:২৩

মানিকগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের সিঙ্গাইরে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করে হত্যার দায়ে স্বামী লালচানকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাসিনা রওশন জাহান আসামির অনুপস্থিতিতে এই রায় দেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৩ সালে সিঙ্গাইরের শ্যামনগর গ্রামের সালমা বেগমের সঙ্গে একই এলাকার লালচানের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য সালমাকে নির্যাতন করা হতো। ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি স্বামীর বাড়িতে লালচান ও শ্বশুর মুন্নাফ পাল যৌতুকের জন্য সালমাকে নির্যাতনের পর গলা টিপে হত্যা করে। ওই দিনই সালমার ভাই হাশেম আলী সিঙ্গাইর থানায় দুজনকে আসামি করে হত্যা মামলা করেন।

তদন্ত শেষে ২০০৫ সালের ২৬ জুন সিঙ্গাইর থানার তদন্ত কর্মকর্তা দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। মামলা চলাকালে আসামি মুন্নাফ মারা গেলে তাঁকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। মামলায় মোট ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) এ কে এম নুরুল হুদা রুবেল এবং আসামিপক্ষে অ্যাডভোকেট হেলাল উদ্দিন।

কুইকনিউজবিডি.কম/ রিয়াদ /৩১শে মার্চ, ২০১৭ ইং/ সকাল ৯:৫২