১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৫৯

নোয়াখালীর বেগমগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠানে হামলা, আহত ৫

নোয়াখালী প্রতিনিধি:  নোয়াখালীর বেগমগঞ্জে বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় অন্তত ৫ জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার শিবপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন—বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র দাস, সহকারী শিক্ষক সুখেন্দু বিকাশ ঘোষ, অফিস সহকারী শহীদ উল্যাহ। এ সময় সন্ত্রাসীরা মহিলা শিক্ষিকাকে লাঞ্ছিত করে।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনী তফসিল অনুযায়ী ফরম জমার শেষ দিনে আজ সদস্য পদে ৭ জনের মনোনয়নপত্র জমা পড়ে। এর মধ্যে হঠাৎ মো. মামুন, পলাশ ও রকির নেতৃত্বে ১৫/১৬ জন সন্ত্রাসী প্রধান শিক্ষক গোপাল চন্দ্র দাসের কক্ষে ঢুকে ব্যাপক ভাংচুর করে। সন্ত্রাসীরা অস্ত্রের ভয় দেখিয়ে জমাকৃত মনোয়নপত্রসহ বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ক্লাস বর্জন করে। অভিভাবক ও এলাকাবাসী দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য জোর দাবি করেন।

প্রধান শিক্ষক গোপাল চন্দ্র দাস জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য তিনি শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বেগমগঞ্জ মডেল থানার ওসি শাজেদুল ইসলাম শাজেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, হামলার খবর পেয়ে পুলিশ স্কুল পরির্দশন করে। এ সময় সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কুইকনিউজবিডি.কম/খায়রুজ্জামান /১৪ই মার্চ, ২০১৭ ইং/দুপুর ১:৪২