২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:২৪

নীলফামারীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

 নীলফামারী প্রতিনিধি : নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীতে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। গতকাল বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসক চত্বর থেকে একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ,জে,এম এরশাদ আহসান হাবিব, জেলা প্রশাসক(ভারপ্রাপ্ত), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন, চেয়ারম্যান জেলা পরিষদ নীলফামারী, পুলিশ সুপার জাকির হোসেন খাঁন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী অফিসার শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, সিভিল সার্জন আব্দুর রশিদ, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, চেয়ারম্যান জাতীয় মহিলা সংস্থা ও নীলফামারী জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রাবেয়া আলিম প্রমূখ।

জেলা প্রশাসক ও মহিলা বিষয়ক অধিদপ্তর নীলফামারী এর আয়োজনে জাতীয় মহিলা সংস্থা, পল্লীশ্রী ইমেজ প্রকল্প, এসকেএস, ল্যাম্ব, ব্র্যাক, আরডিআরএস বাংলাদেশ, ওয়ার্ল্ড ভিশন, ইউএসএস, ইউএসটি, ইএসডিও, সার্প, মহিলা স্বেচ্ছাসেবী সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতায় নারী দিবসটি পালিত হয়।এদিকে পল্লীশ্রী’র সহযোগিতায় নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে “আঁধার ভাঙ্গা শপথ” অনুষ্ঠিত হয়।


ডোমার : ডোমারে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর ১২ টায় উপজেলা পরিষদ চত্ত্বর হতে ল্যাম্ব, ব্র্যাক ও রিলেশনের সহযোগীতায় একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। দিবসটির যৌথভাবে আয়োজন করে মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা প্রশাসন।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোছা: সাবিহা সুলতানার সভাপতিত্বে এসময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: শাহিনুর খাতুন, মৎস্য কর্মকর্তা শারমিন আক্তার, পরিসংখ্যান কর্মকর্তা আব্দুল বারী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: শাহজাহান মন্ডল, নারী নেত্রী সৈয়দা মোর্শেদা আজাদি, তৈহিদা জ্যোতি প্রমূখ বক্তব্য রাখেন।

কুইকনিউজবিডি.কম/খায়রুজ্জামান /৮ই মার্চ, ২০১৭ ইং/দুপুর ২:৫৪