১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০৫

বান্দরবানে সদ্য ঘোষিত জেলা বিএনপি কমিটির গণ পদত্যাগের হুমকি!

বান্দরবান প্রতিনিধি: বান্দরবান জেলা বিএনপিতে অন্তর্কোন্দল ভয়াবহ অবস্থা বিরাজ করছে। সদ্য ঘোষিত জেলা বিএনপি কমিটির একাংশের সদস্যরা দলটির মহা সচিবের মাধ্যমে চেয়ারপার্সনের কাছে নতুন কমিটি থেকে তাদের নাম প্রত্যাহারের আবেদন জানানো হয়।
শনিবার বিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জেলা বিএনপি একাংশের সাধারণ সম্পাদক আজিজুর রহমান সদ্য ঘোষিত কমিটি থেকে তাদের নাম প্রত্যাহারের জন্য চেয়ারপার্সনের কাছে প্রেরিত আবেদন পত্র পাঠ করে শোনান। তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল এবং দলটি পরিচালনার জন্য গঠনতন্ত্র রয়েছে। সদ্য ঘোষিত জেলা বিএনপি’র কমিটি গণতান্ত্রিকভাবে গঠিত হয়নি। তাছাড়াও দলের গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠিত না হওয়ায় আমরা সদ্য ঘোষিত কমিটিতে দেয়া বিভিন্ন পদ থেকে নাম প্রত্যাহার করলাম।


লামা উপজেলা বিএনপি সভাপতি আমির হোসেন আমু বলেন, আগের কমিটি বহাল রাখতে হবে এবং গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠন না হলে আমরা এক সাথে সাতিটি উপজেলার বিএনপি,অঙ্গ সংগঠনের নেতা-কর্মী গণপদত্যাগ করবো।


উল্লেখ্য যে, কিছুদিন আগে মাম্যাচিংকে সভাপতি ও মোঃ জাবেদ রেজাকে সাধারণ সম্পাদক ঘোষণা করে জেলা বিএনপি’র নতুন কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে। এ তথ্য ছড়িয়ে পড়লে জেলা বিএনপি’র জেরী গ্রুপের সদস্যদের মধ্যে দেখা দেয় উত্তেজনা। গত পৌর নির্বাচনে বিএনপি’র মনোনয়ন পেয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন জাবেদ রেজা। এসময় বিএনপি’র একাংশের নেতা-কর্মীরা জাবেদ রেজার বিরুদ্ধে রাজপথে ঝাড়– মিছিল করেছিল। নির্বাচনে ভরাডুবি পরাজয় হয় জাবেদ রেজা।এ থেকে মাম্যাচিং-জেরী গ্রুপের কোন্দল আরো বাড়ছে প্রকাশ্যে। অতীতে সরকার বিরোধী কোন কেন্দ্রীয় আন্দোলন কর্মসূচিতে এক সাথে মাঠে থাকতে পারেনি জেলা বিএনপি’র এই দু’গ্রুপের নেতা-কর্মীরা। এতে করে দলের অপূরণীয় লোকসান হচ্ছে রাজনৈতিকভাবে। এমন মন্তব্য করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা।


এবিষয়ে সদ্য ঘোষিত জেলা বিএনপি’র সভাপতি মাম্যাচিং বলেন,সাধারণ সম্পাদক জাবেদ রেজা এখনো ঢাকা থেকে ফিরেন নি। যারা নতুন কমিটি থেকে নাম প্রত্যাহার করতে আবেদন করেছেন, তারা কে কোন পদে আছেন ঠিক এমুহুর্তে বলতে পারছিনা। কয়েক দিন পর বলা যাবে। তাছাড়াও তাদের দাবি দাওয়া নিয়ে সমাধান দেবার ক্ষমতা দলীয় চেয়ারপার্সনের। আমারতো এত ক্ষমতা নেই।

কুইকনিউজবিডি.কম/তানভীর/৫ই মার্চ,২০১৭ ইং/রাত ২:৪৪