১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:১৫

ঝালকাঠিতে মার্চের প্রথম সন্ধ্যায় শিখা প্রজ্জ্বলনের মাধ্যমে শহীদদের স্মরণ

ঝালকাঠি সংবাদদাতাঃ- স্বাধীনতার মাস মার্চের প্রথম সন্ধ্যায় বধ্যভূমিতে শিখা প্রজ্জ্বলন করে একাত্তরের শহীদদের স্মরণ করল ঝালকাঠি বধ্যভূমি সংরক্ষণ সংগঠন হৃদয়ে একাত্তর। বুধবার সন্ধ্যা ৭টায় জেলার মধ্যে সবচেয়ে বেশী বড় গনহত্যার স্বাক্ষী শহরের শহীদ স্মরণি সড়কের পৌর খেয়াঘাট বধ্যভূমিতে তারা এ কর্মসূচি পালন করেন।

স্থানীয় শহীদসহ মুক্তিযুদ্ধে সারা দেশের শহীদ, বীরঙ্গনা ও মুক্তিযোদ্ধাদের প্রতি হৃদয় নিংরানো শ্রদ্ধা ও ভালোবাসা প্রদর্শনের লক্ষে শহীদ স্মরণি রোড বধ্যভূমিতে একর্মসূচী পালনের উদ্যোগ নেয়া হয়েছে বলে ঝালকাঠি বধ্যভূমি সংরক্ষণ সংগঠন হৃদয়ে একাত্তর এর নেতৃবৃন্দ ও সদস্যরা জানায়।

শিখা প্রজ্জ্বলন শেষ হাসান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ঝালকাঠি বধ্যভূমি সংরক্ষণ সংগঠন হৃদয়ে একাত্তরের সাংগঠনিক উপদেষ্টা পলাশ রায় অনুষ্ঠান স ালনায় বক্তব্য করেন, মুক্তিযোদ্ধার সন্তান কবিতা চক্রের সাধারণ সম্পাদক মু. আল আমিন বাকলাই, ঝালকাঠি নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, সাংবাদিক নজরুল ইসলাম, সাংস্কৃতিকজন সুভাষ বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা সারা দেশের বধ্যভূমি সংরক্ষণ ও শহীদের তালিকা তৈরির দাবী জানান। ঝালকাঠি শহরের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেনীপেশার মানুষ এ শিখা প্রজ্জ্বলন কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

কুইকনিউজবিডি.কম/ মুরাদ / ২রা মার্চ,২০১৭ ইং/ রাত ১০:৪২