১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:০৬

পিরোজপুরে মুসলিম এইড-এর কর্মশালা

মোঃ মামুন হোসেন,পিরোজপুর প্রতিনিধি : আর্ন্তজাতিক সাহায্য ও উন্নয়ন সংস্থা মুসলিম এইড ইউকে বাংলাদেশ ফিল্ড অফিস পিরোজপুরের উদ্দ্যোগে ”মাইক্রো ফাইন্যান্স ই-রেগুলেটরী সিস্টেম” শীর্ষক বিষয়ে এক প্রশিক্ষণ কর্মশালা গতকাল সোমবার মুসলিম এইড কমিউনিটি হাসপাতাল পিরোজপুরে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর সদর উপজেলার উপজেলা নির্বাহি অফিসার জনাব মোহাম্মদ জামাল হোসেন। সভাপতিত্ব করেন মুসলিম এইড কম্বোডিয়া এবং বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর জনাব খাইরুল হাফিজ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাইক্রো ফাইন্যান্স প্রোগ্রামের ইনচার্জ জনাব খন্দকার নাজমুল হক, সিনিয়র আই,টি অফিসার জনাব সাব্বির আহমেদ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মাইক্রো ফাইন্যান্স প্রোগ্রামের পিরোজপুর অঞ্চলের ফিল্ড কোর্ডিনেটর জনাব আবুল হাসান।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকারী এবং বেসরকারী সংস্থা মিলে কাজ করলে প্রকৃত পক্ষে উন্নয়ন করা সম্ভব। এ জন্য সরকারী এবং বেসরকারী পর্যায়ে সমন্বয় বাড়াতে হবে। মুসলিম এইড পিরোজপুর সদর, ভা-ারিয়া,নাজিরপুর ও ইন্দুরকানীতে অনেক সেবা মূলক কাজ করে যাচ্ছে। সেবার পরিধি আরো কিভাবে বাড়ানো যায় সে দাবী করেন মুসলিম এইডের নতুন কান্ট্রি ডিরেক্টরের কাছে।


কান্ট্রি ডিরেক্টর বলেন, সততা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে। মানবতার সেবায় আমরা কাজ করতে চাই। মুসলিম এইড দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে কাজ করে। পিরোজপুরে আরো কার্যক্রম বাড়ানো যায় কিনা সে চেষ্টা করা হবে ইনশায়াল্লাহ।


উল্লেখ্য মুসলিম এইড ২০০৯ সাল থেকে পিরোজপুরে কমিউনিটি হাসপাতালের মাধ্যমে গরীব ও অসহায় রোগীদের সেবা এবং সুদ-মুক্ত ঋণসহ বিভিন্ন সেবা মূলক কাজ করে যাচ্ছে। পিরোজপুর জেলায় এ পর্যন্ত প্রায় ১০০ কোটি টাকা সুদ মুক্ত ঋণ বিতরণ করা হয়েছে। এবং ৫১ জন এতিম, গরীব এবং মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে প্রতি মাসে ১৯৩০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করে যাচ্ছে।

কুইকনিউজবিডি.কম/বিপুল/২৩শে ফেব্রুয়ারি,২০১৭ ইং/সন্ধ্যা ৭:৪৯