১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:০৮

“পুর্বাশা ব্লাড ডোনেশন ক্লাব” টাঙ্গাইলের ফ্রি ব্লাড গ্রূপিং ক্যাম্প

“ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্প” রক্ত দিন,জীবন বাচান এই উপপাদ্যকে সামনে রেখে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ব্যতিক্রমভাবে পালন করলো টাংগাইল সরকারি ম্যাটস (মেডিক্যাল এসিস্টেন্ট ট্রেনিং স্কুল) এ গঠিত “পুর্বাশা ব্লাড ডোনেশন ক্লাব” এর সদস্যবৃন্দ।গতকাল সকাল ১০ ঘটিকা হতে ক্লাবটির সেচ্ছাসেবকরা নিজ উদ্যোগে জেলা শহীদ মিনার প্রাংগনে একটি ফ্রি ব্লাড গ্রোপিং ক্যাম্প করে যেখানে প্রায় ৩০০ জনের ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টাংগাইল মেডিকেল কলেজ হাসপাতালের প্যথলজিষ্ট বিভাগের কনসালটেন্ট ডাঃ তপন কুমার সাহা, ম্যাটস টাংগাইলের শিক্ষকবৃন্দ এবং ক্লাবটির সাবেক দুই সভাপতি মশিউর রহমান ও মোঃ নাছরুল্লাহ আনাস ।

এ সময় উপস্থিত ব্যাক্তিদেরকে রক্ত দান সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রদান করেন ক্লাবটির সদস্যবৃন্দ। এ প্রসংগে ক্লাবটির সাবেক সভাপতি ইন্টার্নিরত ছাত্র মো: নাছারুল্লাহ আনাস বলেন, “ছাত্রাবস্থা থেকেই মানুষের সাহায্যে এগিয়ে আসতে হবে। সালাম,বরকত, রফিক,জব্বার সহ দেশপ্রেমিকরা প্রান দিয়েছেন ছাত্রাবস্থায়। আমরা সকলে যদি একযোগে এগিয়ে আসি তবেই গড়তে পারবো একটি সোনার বাংলাদেশ”। ক্লাবটির ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি আরো বলেন, “যারা সেচ্ছায় রক্ত দান করতে ইচ্ছুক তারা যদি আমাদের সাথে যোগাযোগ করেন তাহলে হয়তো হাসপাতালে রক্তের অভাবে মৃত্যুহার অনেকটা কমানো সম্ভব।

উল্লেখ্য যে, পুর্বাশা ব্লাড ডোনেশন ক্লাবটি ম্যাটস ২০০৮-০৯ ব্যাচ এর ছাত্রছাত্রীদের উদ্যোগে ২০১০ সালে প্রতিষ্ঠিত হয় । ক্লাবটি টাংগাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে অবস্থিত। ম্যাটস (মেডিকেল এসিস্টেন্ট ট্রেনিং স্কুল) এর ছাত্র-ছাত্রীরা রক্তদান সম্পর্কিত যেকোনো সেবা দান করার জন্য সদা প্রস্তুত।

কুইকনিউজবিডি.কম/মেসবাহ/ ২২শে ফেব্রুয়ারি,২০১৭ ইং/রাত ১০:০৯