১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৫৩

যুদ্ধাপরাধী ছাড়া সবাই ছিল মুক্তিযোদ্ধা : ভূমিমন্ত্রী

কুইকনিউজবিডি.কম, নিউজ ডেস্ক.  ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতাবিরোধী কিছু কুলাঙ্গার ছাড়া সবাই ছিল মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।১৯৭১ সালের ২৯ মার্চ পাবনার দাপুনিয়ার মাধপুর বটতলায় পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে সম্মুখ সমরে নিহত ১৭ জন শহীদ মুক্তিযোদ্ধার স্মৃতিচারণা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।আজ মঙ্গলবার মুক্তিযোদ্ধা লাবু সরদারের সভাপতিত্বে স্মৃতিচারণামূলক সভায় ভূমিমন্ত্রী আরো বলেন, মুক্তিযুদ্ধের একটি অধ্যায় শেষ হয়েছে মাত্র। বঙ্গবন্ধুর স্বপ্ন সেদিনই পূরণ হবে যেদিন দেশের শাসন ব্যবস্থায় সবার জন্য মৌলিক অধিকার নিশ্চিত করা হবে এবং গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ পাবে।

মন্ত্রী বলেন, যারা ইসলামের শত্রু, মানবিকতার শত্রু, স্বাধীনতার ইতিহাস বিকৃতকারী, তাদের এ দেশ থেকে রাজনৈতিকভাবে নিশ্চিহ্ন করা হবে। তিনি বলেন, পাবনার মাধপুরে অচিরেই মুক্তিযুদ্ধ জাদুঘর, একটি লাইব্রেরিসহ একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।

স্মৃতিচারণা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হাবিব, ডেপুটি কমান্ডার আবদুল বাতেন, আবুল কাশেম বিশ্বাস, রশীদুল্লাহ, মোস্তাফিজুর রহমান সেলিম, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক মুজিবুল হোসেন সমাজী, আবদুল খালেক, আনিসুন্নবী বিশ্বাস, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রাজ্জাক এবং ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন।

সূত্রঃ এনটিভি

তারিখ: ৩০-০৩-২০১৬/কুইকনিউজবিডি/রাকিব/ সময়:-১০ঃ১৬