২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:১৩

ঝালকাঠির নলছিটিতে স্কুল ছাত্রী নির্যাতনকারী বখাটেদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন

 

ঝালকাঠি সংবাদদাতাঃ- ঝালকাঠির নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের দশম শেণির ছাত্রী সোনিয়া আক্তারের নির্যাতনকারী বখাটেদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ শনিবার সকাল ১১টায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে তারা স্থানীয় প্রেস ক্লাবের সামনের সড়কে জড়ো হয়। সেখানে ঘন্টাব্যাপী মানববন্ধন করে তারা।

এসব কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অংশ নেন নলছিটি মার্চেন্টস মডেল মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজ, বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আদর্শ সরকারি প্রথমিক বিদ্যালয়ের ছাত্রী, অভিভাবক ও শিক্ষকরা। মানববন্ধনে বখাটেদের হাতে নির্যাতনের শিকার সোনিয়ার বাবা আলতাফ হোসেনের সঙ্গে স্বজনরাও অংশ নেন। কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বখাটে সোহেল খান ও শুভকে গ্রেপ্তারের দাবি জানিয়ে স্লোগান দেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক জলিলুর রহমান আকন্দ, সোনিয়ার চাচা মজিবুর রহমান, সোনিয়ার সহপাঠী রামিশা ফারিহা চৌধুরী তনু, ফাহিমা আক্তার তন্নি, বিজয়ীতা দাস স্নিগ্ধা  ও সানজিদা আক্তার। বক্তারা দ্রুততম সময়ের মধ্যে নির্যাতনকারী বখাটেদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বান্ধবীকে বখাটের হাত থেকে রক্ষা করতে গিয়ে নির্যাতনের শিকার হয় স্কুল ছাত্রী সোনিয়া আক্তার। গত ১৭ জানুয়ারি শহরের মল্লিকপুর এলাকার বাসায় ঢুকে হত্যাচেষ্টা করে বখাটে সোহেল, শুভ ও আরো তিন-চারজন যুবক। মুমূর্ষ অবস্থায় তাকে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছে সোনিয়া। তাঁর অবস্থা সংকটাপন্ন বলেও জানিয়েছেন স্বজনরা। এ ঘটনায় নলছিটি থানায় একটি মামলা দায়ের হলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কুইকনিউজবিডি.কম/ মেসবাহ/ ২৮শে জানুয়ারি, ২০১৭ ইং/সন্ধ্যা ৭:১৭