১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৫

দোল উৎসব ও স্বাধীনতা দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর ৩ দিন বন্ধ

আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ দোল উৎসব ও স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম দিনাজপুরের হিলি স্থলবন্দরে ২ দিনের ছুটি ঘোষনা করা হয়েছে। এ উপলক্ষে এই বন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পণ্য আমদানী-রপ্তানী বন্ধ থাকবে। দুই দেশের ব্যবসায়ীরা এই সিদ্ধান্ত নেয়।
বাংলাদেশ অংশের বাংলাহিলি কাষ্টমস্ সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, বৃহস্পতিবার (২৪ মার্চ) হিন্দু সম্প্রদায়ের দোল উৎসব উদযাপন করা হবে। এ কারনে ভারতের হিলি এক্সপোর্টার এন্ড কাষ্টমস্ ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের পক্ষ থেকে ওই দিন আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ জানিয়ে পত্র দেয়। এদিকে ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপনের জন্য সরকারী ছুটি থাকায় ওই দিনও আমদানী-রপ্তানী বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে হিলি স্থলবন্দর দিয়ে এই দুই দেশের মধ্যে পণ্য আমদানী-রপ্তানীসহ সকল কার্যক্রম বন্ধ রাখার জন্য দুই দেশের ব্যবসায়ীরা এই সিদ্ধান্ত নেয়।
এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুজামান জানান, এ দুইটি দিবসে ছুটি ঘোষনা করা হলেও চেকপোষ্ট দিয়ে পাসপোর্টের মাধ্যমে যাত্রী পারাপারা স্বাভাবিক থাকবে। কুইকনিউজবিডি.কম/নাঈম/২৪-০৩-২০১৬