১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৫৩

উদ্ধার হওয়া ৮ শিশু কিশোর অভিভাবকের কাছে হস্তান্তর

রিচার্ড বম,বান্দরবন প্রতিনিধিঃ বুধবার বিকালে পুলিশ সুপারের কার্যালয়ে বান্দরবান পুলিশ সুপার মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে শিশু কিশোর তাদের নিজ নিজ অভিভাবকদের কাছে হস্তান্তর করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ জসীম উদ্দিন, সাবেক রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান হ্লা থোয়াইহ্রী, বান্দরবান সদর থানা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর আলমসহ উপস্থিত ছিল শিশু কিশোরের অভিভাবকরা ।
বান্দরবান পুলিশ সুপার মিজানুর রহমান প্রত্যেক শিশু কিশোরকে পাঁচ হাজার টাকা করে অনুদান দেন। এর আগে গত শনিবার উদ্ধার হওয়া ১১ জনের মধ্যে ৩ জন উদ্ধার হওয়ার দিনেই তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়।
প্রসঙ্গত: বান্দরবান রোয়াংছড়ি উপজেলাসহ বিভিন্ন এলাকার পাহাড়ী গ্রাম থেকে ১১জন গরীব অসহায় শিশু কিশোর অভিভাবকদের ভিক্ষুক পরিচয় দিয়ে আষাও স্বীরি নামের এই লোক আমাদের সকল মেয়েদের মিতিংঙ্গাছড়ি বৌদ্ধ বিহারের বিনা খরছে পড়া লেখা করানোর প্রস্তাব দেয়। অনাথ আশ্রমে রাখার কথা বলে প্রথমে মিতিংঙ্গাছড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আষাও স্বীরি ভিক্ষু তার বিহারে নিয়ে যায়। পরে সেখান থেকে তাদের মিয়ানমারে পাচার করে দেয়। এঘটনায় অভিভাবক অভিযোগ ভিত্তিতে মিতিঙ্গাছড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আষাও স্বীরি ভিক্ষুকে গেল শুক্রবার গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়।

 

তারিখ: ২৪-০৩-২০১৬/কুইকনিউজবিডি/রাকিব/ সময়:-০৯:৫০