১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:১৬

কারও ওপর দোষ চাপাতে চাই না : মাশরাফি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে প্রিয় ফরম্যাট ওয়ানডে। টি-টোয়েন্টি এবং টেস্টের চেয়ে এই ফরম্যাটেই সবচেয়ে ভালো করে বাংলাদেশ। অথচ নিউজিল্যান্ডে গিয়ে এই ফরম্যাটেই বাংলাদেশ হেরে গেলো টানা তিন ম্যাচে। সিনিয়র ক্রিকেটারদের ব্যর্থতার কারণেই কী এমন ব্যর্থতার বেড়াজালে বন্দি টিম বাংলাদেশ?

নেলসনে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচের পর সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কাছে উঠলো এই প্রশ্নটা। জবাবে খুবই কৌশলি উত্তর দিয়েছেন টিম বাংলাদেশের অধিনায়ক। নির্দিষ্ট করে ছুড়ে দেয়া প্রশ্নের উত্তরটা তিনি দিয়েছেন অনির্দিষ্ট। নির্দিষ্ট কারও ওপর দায় চাপাতে চাননি তিনি।

মাশরাফির কাছে জানতে চাওয়া হয়েছে, এমন ব্যর্থতার দায় কী সিনিয়রদের? তারা তো তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পারেনি। টিম মিটিংয়ে কি তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের কাছে কি কৈফিয়ত জানতে চাওয়া হবে?

জবাবে মাশরাফি বললেন, ‘দলের মধ্যে নির্দিষ্ট কারও ওপর দোষ চাপিয়ে মন কষাকষি তৈরি করে টিমি স্পিরট আনা যায় না। দলীয়ভাবে সবাই ব্যর্থ। ব্যর্থতার দায়টা তাই সবাইকেই নিতে হবে। নির্দিষ্ট করে পাঁচজনের ওপর কিংবা তিন জনের ওপর দোষ চাপানোর মানুষ আমি নই। কারও ওপর দোষ চাপাতে চাই না।’

মাশরাফি আরও বলেন, ‘শুধু সিনিয়ররা দায়ী হবেন কেন। দলের সবাই এ জন্য দায়ী। এ কারণে শুধু সিনিয়র খেলোয়াড়ই নয়, সবার সঙ্গে বসে কথা বলে সমস্যার সমাধান করতে হবে। সবার ভেতর থেকে সামর্থ্যের সবটুকু বের করে আনতে হবে। কারণ সবাই যদি সামর্থ্যের পুরোটা দিয়ে খেলতে পারে, তাহলে অবশ্যই আমরা ভালো রকবো। সামনে আমাদের টেস্ট এবং টি-টোয়েন্টি আছে। আমি থাকি বা না থাকি, দলের সবার সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করে পরের দুই ফরম্যাচে আমাদেরকে ভালো করার চেষ্টা করতে হবে।’

 

 

কুইকনিউজবিডি.কম/তপন/৩১শে ডিসেম্বর, ২০১৬ ইং/রাত ১০:২৮