২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:১৪

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর সাধারণ সম্পাদক ফরিদা

নিউজ ডেস্কঃ মুহম্মদ শফিকুর রহমান জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আজ শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের দ্বিবার্ষিক (২০১৭-১৮) নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার ফল ঘোষণা করেন।

প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নতুন সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম, সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আজিজুল ইসলাম ভূঁইয়া। এছাড়া যুগ্ম-সম্পাদক শাহেদ চৌধুরী ও ইলিয়াস খান এবং কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী ১০টি পদে নির্বাচিত প্রার্থীরা হলেন- শ্যামল দত্ত, কুদ্দুস আফ্রাদ, মইনুল আলম, রেজোয়ানুল হক রাজা, মোল্লা জালাল, শামসুদ্দিন আহমেদ চারু, হাসান হাফিজ, শাহনাজ বেগম, কল্যাণ সাহা ও হাসান আরেফিন।

নির্বাচনে শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এমএ আজিজ পেয়েছেন ২৭৯ এবং খন্দকার মনিরুল আলম পেয়েছেন ১২০ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে সাইফুল আলম ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আলম পেয়েছেন ১৮৩ ভোট, মো.মুহম্মদ রুহুল কুদ্দুস ৬২ ভোট পেযেছেন।

নির্বাচনে সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সদরুল হাসান পেয়েছেন ২৩৯ ভোট, আমিনুল ইসলাম ১৫৬ ও মোহাম্মদ মোকাররম ৪৪ ভোট পেয়েছেন।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাদের গণি চৌধুরী ৩৫০ ভোট ও কামরুল ইসলাম ২৮২ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে শাহেদ চৌধুরী ৬২৭ ভোট পেয়ে নির্বাচত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান ৪৫২ ভোট, মোহাম্মদ আশরাফ আলী ৪৩৯, নাজমুল আহসান ২৪০, জহিরুল হক রাজা ৭৭ ও আবদুল গাফফার মাহমুদ ৭০ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি ৪৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনাক হোসেন ৩৯২ ও সরদার ফরিদ আহমেদ ১৯৮ ভোট পেয়েছেন।

এছাড়া সদস্য পদে শ্যামল দত্ত ৫৭৪, কুদ্দুস আফ্রাদ ৫৩৫, মাইনুল আলম ৫১১, রেজায়ানুল হক রাজা ৪৮৮, মোল্লা জালাল ৪৫৯, শামসুদ্দিন আহমেদ চারু ৪৫২, হাসান হাফিজ ৪২৩, শাহনাজ বেগম ৩৯৯, কল্যাণ সাহা ৩৭৮, হাসান আরেফিন ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বি-বার্ষিক এ নির্বাচনে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে ৫১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। জাতীয় প্রেস ক্লাবের এক হাজার ২১৮ জন ভোটারের মধ্যে এক হাজার ৮৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে একটি ভোট বাতিল হয়।

 

 

কুইকনিউজবিডি.কম/তপন/৩১শে ডিসেম্বর, ২০১৬ ইং/রাত ১০:১৫