২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৪৫

এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

অনলাইন ডেস্কঃ এফডিসিতে আজ অনুষ্ঠিত হচ্ছে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। তিনটি প্যানেল এই নির্বাচনে অংশ নিয়েছে। আমজাদ হোসেন-জাকির হোসেন রাজু, মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন ও সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব এই তিনটি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বেশ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে এই নির্বাচন।

পরিচালক আমজাদ হোসেন এনটিভি অনলাইনকে বলেন, ‘পরিচালকদের নির্বাচন মানে চলচ্চিত্র পরিবারের উৎসবের দিন। এখানে পরিচালকদের পাশাপাশি অনেক শিল্পী ও কলাকুশলীর কুশলবিনিময় হয়। আর আমরা যাঁরা নির্বাচনে অংশ নিচ্ছি, তাঁরা এ উৎসবের অংশ মাত্র।’

এ সময় বদিউল আলম খোকন বলেন, ‘আমি মহাসচিব পদে নির্বাচন করছি। আমার সঙ্গে যিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন, তিনিও আমার বন্ধু মানুষ। আমি পাস করলে তাঁদের নিয়ে কাজ করব। আর তাঁরা পাস করলে আমাকে নিয়ে কাজ করবেন। এখানে আমরা আসলে প্রতিদ্বন্দ্বিতা করছি না, চলচ্চিত্রের প্রয়োজনে একাত্মতা প্রকাশ করছি মাত্র।’

‘নির্বাচনের পরিবেশ দেখে অনেক ভালো লাগছে। অনেক দিন পর চলচ্চিত্রের এতগুলো মানুষ একসঙ্গে হলো। এটাই আসলে আমাদের মূল পাওয়া। কে নির্বাচিত হবে, এটা আমার কাছে বড় বিষয় নয়। কারণ যিনি নির্বাচিত হবেন, তিনি আমাদের চলচ্চিত্র পরিবারেরই একজন। চলচ্চিত্র এখন ক্লান্তিকাল পার করছে। আমার চাওয়া হচ্ছে, যেভাবেই হোক, এই সময় পার করে সামনের দিকে আমাদের এগিয়ে যেতে হবে। আমি বিশ্বাস করি, যে প্যানেলই পাস করুক না কেন, তাঁরা আমাদের চলচ্চিত্র উন্নয়নে কাজ করবেন’, বললেন সোহানুর রহমান সোহান।

মোট ৩৬৮ জন পরিচালক নির্বাচনে ভোট দেবেন। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৫টায় শেষ হবে। মাঝে ১টা থকে ২টা পর্যন্ত নামাজ ও দুপুরের খাবারের বিরতি দেওয়া হয়েছে।

 

 

কুইকনিউজবিডি.কম/ মুরাদ /৩০শে ডিসেম্বর, ২০১৬ ইং/রাত ১০:৪১