১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:১১

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজ

ইস্পোর্টস ডেস্কঃ অল্প কয়েক দিন আগেই মুস্তাফিজুর রহমানের নাম দেখা গিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-টোয়েন্টি দলে। এবার ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দলেও জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তরুণ এই বাঁহাতি পেসার। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারটাও উঠেছে ফিজের হাতে। সব মিলিয়ে স্মরণীয় একটা বছরই কাটালেন কাটার মাস্টার।

এ বছর মুস্তাফিজ সব মিলিয়ে খেলেছেন আটটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। প্রায় সবগুলোতেই দেখিয়েছেন দুর্দান্ত নৈপুণ্য। পেয়েছেন ১৬টি উইকেট। এ বছর মুস্তাফিজ আলাদাভাবে নজর কেড়েছেন ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা, আইপিএলে খেলতে গিয়ে। সানরাইজার্স হায়দরাবাদের প্রথমবারের মতো শিরোপাজয়ের পেছনে বিশাল অবদান ছিল বাঁহাতি এই পেসারের। তাঁর স্লোয়ার-কাটারগুলো খেলতে গিয়ে রীতিমতো গলদঘর্ম হতে হয়েছে বাঘা বাঘা ব্যাটসম্যানদের। ফলে টি-টোয়েন্টির সেরা একাদশ বাছাই করতে গেলে সবারই মাথায় আনতে হয় মুস্তাফিজের নাম।

মুস্তাফিজ ছাড়াও ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন আরো দুই তরুণ বোলার। ভারতের জাসপ্রিত বুমরা ও অস্ট্রেলিয়ার লেগস্পিনার অ্যাডাম জামপা। ওয়েস্ট ইন্ডিজের তিনজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে ক্রিকইনফো। ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেল। ব্যাটসম্যানদের মধ্যে আরো আছেন ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। উইকেটরক্ষক হিসেবে নাম এসেছে ইংল্যান্ডের জস বাটলারের। টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় শহীদ আফ্রিদিও ঢুকে পড়েছেন বর্ষসেরা এই দলে।

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দল : ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জস বাটলার, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, শহীদ আফ্রিদি, অ্যাডাম জামপা, জাসপ্রিত বুমরা ও মুস্তাফিজুর রহমান।

 

 

কুইকনিউজবিডি.কম/ মুরাদ /৩০শে ডিসেম্বর, ২০১৬ ইং/রাত ১০:২৭