২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৫৫

গাজীপুরে এপেক্স হোল্ডিং গার্মেন্টসের চাকুরীচ্যুতদের মানবন্ধন

এম এ আজিজ ও এশমা তানজিন: অন্যায়ভাবে চাকুরীচ্যুত, নেতৃত্ব কেঁড়ে নেওয়া ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার এপেক্স হোল্ডিং লিমিটেডের চাকুরীচ্যুত শ্রমিক-কর্মচারীরা মানববন্ধন করেছেন।শুক্রবার দুপুরে শহরের উপজেলা পরিষদের সামনের ওই গার্মেন্টসের চাকুরীচ্যুত ও নির্যাতনের শিকার শ্রমিক-কর্মচারীরা ইউনিয়নের সভাপতির নির্যাতনের প্রতিবাদ জানিয়ে ওই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

এসময় শ্রমিক-কর্মচারীরা পূর্ণবহালের দাবি জানিয়ে বলেন, আমাদের কয়েকজন সহকর্মীকে অন্যায়ভাবে চাকুরীচ্যুত করে তাদের বিরুদ্ধে হয়রানি মূলক মামলা দিয়ে বিভিন্ন সময় নানা ভাবে নির্যাতন চালিয়েছে শ্রমিক-কর্মচারীরা ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান। পরে বাংলাদেশ রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়নের যুগ্ম শ্রম পরিচালক বরাবর আবেদন করেও এর কোন সমাধান পাইনি। তাই আমরা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমানের অত্যাচার থেকে নিস্কৃতি পেতে মেয়াদ উত্তীর্ণ কমিটির সকল কার্যক্রম বন্ধ করে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা এবং শ্রম আইন বিধিমালা পরিপন্থী অবৈধ কর্মকান্ড বন্ধ করে সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।
এপেক্স হোল্ডিং লিমিটেডের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের চাকুরীচ্যুত সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সিনিয়র অপারেটর মো. গোলাম মোস্তফা জানান, মালিক পক্ষের পালিত কর্মচারী ইউনিয়নের স্ব-ঘোষিত স্বেচ্চাচারী হাবিবুর রহমানের সহায়তায় শ্রমিক-কর্মচারীরা নানা ভাবে নির্যাতিত হচ্ছে। আর চাকুরীচ্যুতরা এখন মানবেতর জীবন যাপন করছে।তিনি অভিযোগ করে বলেন, শ্রম আইনের বিধান না মেনে ৭৫ বছর বয়সী হাবিবুর রহমান ২৪ বছর যাবত এপেক্স হোল্ডিং লিমিটেডের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের দায়িত্ব পালন করছেন।
মানববন্ধনে শ্রমিকরা চাকুরীতে পূর্ণবহাল ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে গাজীপুর জেলা প্রশাসককে বিষয়টি অবহিত করেন।
কুইকনিউজবিডি.কম/তপন/৩০শে ডিসেম্বর, ২০১৬ ইং/বিকাল৪:৫৩