২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৩০

অনলাইন সাংবাদিকদের প্রেস ক্লাবের সদস্যপদ দেয়ার দাবি

নিউজ ডেস্কঃ অনলাইনে কর্মরত সাংবাদিকদের জাতীয় প্রেস ক্লাবের সদস্যপদ প্রদানের দাবি জানানো হয়েছে। শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের একুশতম দ্বিবার্ষিক সাধারণ সভা ২০১৬ চলাকালে এক সদস্য এ প্রস্তাব দেন।

জাতীয় প্রেস ক্লাবের সদস্য ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দফতর সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল অনলাইনে কর্মরত সাংবাদিকদের জাতীয় প্রেস ক্লাবের সদস্যপদ প্রদানের ব্যাপারে প্রস্তাব করেন।এ প্রস্তাবের বিষয়ে কথা বলেন জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সহসভাপতি মনজুরুল আহসান বুলবুল। নতুন কমিটি এ ব্যাপারে সিদ্ধান্ত নিবে বলে তিনি জানান। আগামীকাল শনিবার জাতীয় প্রেস ক্লাব কেন্দ্রীয় কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

আধুনিক তথ্যপ্রযুক্তির যুগে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পাশাপাশি অনলাইনের গুরত্ব ক্রমেই বাড়ছে। কিন্তু অনলাইনে কর্মরত সাংবাদিকদের জাতীয় প্রেস ক্লাবের সদস্যপদ লাভের জন্য আবেদন করারই সুযোগ নেই। ফলে অনলাইনে কর্মরত অনেক অভিজ্ঞ ও যোগ্য সাংবাদিক সদস্যপদ লাভের জন্য আবেদন করারই সুযোগ পাননা।

নাম প্রকাশ না করার শর্তে জাতীয় প্রেস ক্লাবের একজন নেতা জানান, অনলাইন বিষয়টি নতুন হওয়ায় জাতীয় প্রেস ক্লাবের গঠনতন্ত্রে অনলাইনে কর্মরত সাংবাদিকদের সদস্যপদ দেয়ার কথা উল্লেখ নেই। তবে যেভাবে অনলাইনের গুরত্ব বাড়ছে, বর্তমানে তাদের সদস্যপদ দেয়ার বিষয়টি বিবেচনা করা এখন সময়ের দাবি বলে তিনি মন্তব্য করেন।

 

 

কুইকনিউজবিডি.কম/তপন/৩০শে ডিসেম্বর, ২০১৬ ইং/বিকাল ৪:৪০