১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:২৫

খাগড়াছড়ি রামগড় স্থলবন্দর পরিদর্শনে বাংলাদেশ-ভারত সার্ভে দল

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলায় রামগড় উপজেলা পৌরসভার মহামুনি ও দক্ষিণ ত্রিপুরার সাবরুম মহকুমার দোলবাড়ী সীমান্ত স্থলবন্দর পরিদর্শনে বাংলাদেশ-ভারতের দু’টি সার্ভে দল জরিপ কাজটি ইতি মধ্যে শুরু করেছেন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত দলটি রামগড় স্থলবন্দরের বাংলাদেশ অংশে ফেনী নদীর উপর মৈত্রী সেতু-১ এর সংযোগ সড়কের সীমানা নির্ধারণের কাজ শুরু করেন।
বাংলাদেশের সার্ভে দলের ৫ সদস্যের নেতৃত্ব দেন সড়ক ও জনপথের খাগড়াছড়ি জেলার নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন এবং ভারতের সার্ভে দলের ৭ সদস্যের নেতৃত্ব দেন এনএইচআইডিসিএল প্রকল্পের ডিজিএম পিকে বুনিয়া।
এ বিষয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের পিডব্লিউডি’র জাতীয় সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রজত বৈদ্য বলেন, ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু-১ নির্মাণের সব প্রস্তুতি ইতোমধ্যে চুড়ান্ত কাজ হাতে নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে সেতুর কাজটি পুরোদমে শুরু করা যাবে। আজকে আমরা দু’দেশের সার্ভে দল মাঠ পর্যায়ের কাজ শুরু করলাম।
দু’দেশের সার্ভে দলটির সীমানা নির্ধারণের মধ্য দিয়ে বাস্তবে রূপ নিল রামগড় স্থলবন্দরের সীমান্ত সংযোগস্থল ফেনী নদীর উপর মৈত্রী সেতু নির্মাণের প্রাথমিক কাজটি।
২০১৫সালের ৬জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৩৬ঘণ্টার বাংলাদেশ সফরে যে ২২টি বিষয়ে চুক্তি হয়েছিল, তার একটি হলো রামগড়-সাবরুম স্থলবন্দর চালুর লক্ষ্যে রামগড় পৌরসভার মহামুনি ও দক্ষিণ ত্রিপুরার সাবরুম মহকুমার দোলবাড়ী সীমান্ত সংযোগ ফেনী নদীতে মৈত্রী সেতু নির্মাণ।

 

 

 

 

কুইকনিউজবিডি.কম/  মাসুম / ১৬ ই ডিসেম্বর, ২০১৬ ইং / সন্ধ্যা ৬:৩৮