২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৭

পটুয়াখালীর লঞ্চগুলোতে চলছে দালালদের বাণিজ্য

মো: মোহেব্বুল্লাহ,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীসহ গোটা দক্ষিণাঞ্চলের মানুষের রাজধানীর সাথে চলাচলের মাধ্যম সড়ক পথের চেয়ে নৌপথ অপেক্ষাকৃত আরামদায়ক ও নিরাপদ, তাই বেশিরভাগ মানুষ বাসের থেকে লঞ্চে চলাচল করে থাকে কিন্তু পটুয়াখালীর লঞ্চ যাত্রীসাধারণকে পোহাতে হয় চরম দুর্ভোগ আর অবর্নণীয় ভোগান্তি। আর এ ভোগান্তি ও দুর্ভোগ সৃষ্টিতে বারবার উঠে আসে লঞ্চকর্তৃপক্ষের বিরুদ্ধে বিস্তর অভিযোগ।পটুয়াখালী টু ঢাকাগামী লঞ্চের দালালরা আগাম সিট দখল করে রেখে যাত্রীদের কাছে সর্বনিম্ন ৫০ থেকে সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত বিক্রি করছে এতে করে হয়রানি হচ্ছে সাধারণ যাত্রিরা।
যাত্রীরা জানান, আগে এসেও তারা সিট পাচ্ছে না তাই বাধ্য হয়ে বেশি পরিমাণ টাকা দিয়ে সিট কিনতে হয় আর প্রতিবাদ করলেই এগিয়ে আসে লঞ্চ কর্তৃপক্ষ।

আমার প্রশ্নঃতাহলে কি লঞ্চ কর্তৃপক্ষও এর সাথে জড়িত?
তাই যদি না হয় তাহলে দালালদের প্রতিবাদ করলে লঞ্চ কর্তৃপক্ষ এগিয়ে আসে কেন?
এদিকে প্রশাসনের পক্ষ থেকে দাবি তোলা হয় যাত্রীদের নিরাপত্তা এবং তাদের যাতায়াত সুগম করতে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে,কিন্তু সেই প্রশাসনের সামনেই যখন এক শ্রেণীর লঞ্চ স্টাফ ও দালারা দেদারছে সিট বাণিজ্য করছে তা দেখার আর কেউ থাকে না।
>মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের কাছে  এই অঞ্চলের সাধারন মানুষের জোর দাবি  যাতে এই সমস্যা  সমাধান করেন  এবং দ্রুত পদক্ষেপ গ্রহন করে পটুয়াখালীসহ গোটা দক্ষিণাঞ্চলের যাত্রিদের ভোগান্তি ও দূর্ভোগ থেকে রক্ষা করেন।

কুইকনিউজবিডি.কম/ মুরাদ / ১৫ই ডিসেম্বর ২০১৬ ইং / বিকাল ৫:০৬