১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৪০

আশুগঞ্জ সার কারখানায় উৎপাদন শুরু ৭ মাস পর

নিউজ ডেস্কঃ গ্যাস সরবরাহ না থাকায় দীর্ঘ ৭মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জে সার কারখানায় উৎপাদন পুনরায় শুরু হয়েছে।

সেচ মৌসুমে নিরবিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহের জন্য চলতি বছরের গত ৪ এপ্রিল আশুগঞ্জ সার কারখানা গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়ে বন্ধ বিদ্যুৎ কেন্দ্রগুলো চালুর উদ্যোগ নেয় সরকার। কারখানা চালু করতে প্রতিদিন ৪৮থেকে ৫২ এম এম সি এফ গ্যাস প্রয়োজন হয়। গ্যাস সরবরাহ বন্ধের পর গত ৬ অক্টোবর আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ দেয়া হয়। কিন্তু দীর্ঘদিন কারখানা উৎপাদর বন্ধ থাকায় গ্যাস সরবরাহ স্বাভাবিক হলেও বিভিন্ন ইউনিটের যন্ত্রাংশে ক্রটি দেখা দেয়। ক্রটি মেরামত শেষে মঙ্গলবার সকাল থেকে কারখানার উৎপাদন পুনরায় শুরু হয়েছে।

কারখানার মহাব্যবস্থাপক (উৎপাদন) ওমর খৈয়াম জানান, গ্যাস সরবরাহ বন্ধের কারনে র্দীঘ ৭মাস বন্ধ ছিল আশুগঞ্জ সার কারখানা উৎপাদন। গ্যাস সরবরাহ স্বাভাবিক হলেও র্দীঘ দিন বন্ধ থাকায় কারখানার বিভিন্ন যন্ত্রাংশে ক্রটি দেখা দেয়ায় মেরামত শেষে মঙ্গলবার সকাল থেকে শুরু হয়। তবে কারখানায় পর্যাপ্ত পরিমানে সার মজুদ থাকায় কমান্ড এরিয়াভুক্ত জেলায় সার সংকট দেখা দেয়নি এবং সার সরবরাহ ছিল স্বাভাবিক।

 

 

 

 

কুইকনিউজবিডি.কম/সাকিব/ ২২ শে নভেম্বর, ২০১৬ ইং/সন্ধ্যা ৭ঃ০৮