ব্রেকিং নিউজ
১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪২

দৌলতপুরে ১০ টাকা কেজির চাল বিতরণ না করে আত্মসাৎ : দরিদ্রদের কার্ড পেয়েছেন ধনীরা

সাইদুল আনাম, কুষ্টিয়া প্রতিবেদক : কুষ্টিয়ার দৌলতপুরে ১০ টাকা কেজির চাল বিতরণ না করে পুরো চাল গায়েব করে দিয়েছে দুই ইউনিয়নের চেয়ারম্যান ও ডিলাররা। এদিকে কার্ডের তালিকা তৈরীতে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিয্গো উঠেছে। দরিদ্রদের পরিবর্তে কার্ড দেওয়া হয়েছে ধনী ব্যক্তিদের।

 

সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানাগেছে, ‘ফেয়ার প্রাইস’ অর্থাৎ ১০ টাকা কেজি দরের চাল দরিদ্রদের মাঝে সরবরাহ করার কথা থাকলেও উপজেলার রিফায়েতপুর ও মথুরাপুর ইউনিয়নের দরিদ্রদের চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করে তা কার্ডধারী দরিদ্রদের মাঝে সরবরাহ না করে পুরো চালই বিক্রয় করে তা আত্মসাত করা হয়েছে। এছাড়াও দরিদ্রদের তালিকা তৈরীতেও ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। আড়িয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য আব্দুল গাফফার তার স্ত্রীসহ তার পরিবারের ৫ সদস্যের নামে হতদরিদ্র কার্ড করেছেন।

 

এছাড়াও একই ইউনিয়নের বড়গাংদিয়া গ্রামের ৩০ বিঘা সম্পতির মালিক শহিদুল ইসলামের স্ত্রীর নামেও এ কার্ড করা হয়েছে। আর এ চিত্র দৌলতপুরের ১৪ ইউনিয়নের প্রায় সর্বত্রই। এদিকে গত সেপ্টেম্বর মাসের হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের এ চাল কার্ডধারী দরিদ্রদের মাঝে সরবরাহ না করে রিফায়েতপুর ও মথুরাপুর ইউনিয়নের চেয়াম্যানদের যোগসাজসে সংশ্লিষ্ট ডিলাররা বিক্রয় করে তা আত্মসাত করেছেন। তবে রিফায়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেছেন, সে চাল বিক্রয়ের সাথে কোনভাবেই জড়িত নন। সেকেন্দার মেম্বরের ছেলে তরিকুল ইসলাম রিফায়েতপুর ইউনিয়নের ডিলার। সে চাল বিক্রয়ের কাজটি করে থাকতে পারে।

 

ফেয়ার প্রাইসের দরিদ্রদের চাল দরিদ্রদের মাঝে সরকরাহ না করে বিক্রয়ের বিষয়ে দৌলতদপুর উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন বলেন, দরিদ্রদের কার্ডের তালিকা তৈরীতেও যেমন অনিয়ম আছে আবার তাদের মাঝে সরবরাহ না করে বিক্রয় করারও খবর আছে। এদিকে বৃহস্পতিবার উপজেলা পরিষদের সমন্বয় সভায় এসব অনিয়মের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তৌফিকুর রহমান জানান, দরিদ্রদের চাল দরিদ্রদের মাঝে সরবরাহ না করে থাকলে তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

কুইকনিউজবিডি.কম/মোজাম্মেল হক/ ১৪ ই অক্টোবর, ২০১৬ ইং/সকাল ১০ঃ৪৩