১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৩১

দেবীগঞ্জ উপজেলার ১নং চিলাহাটি ও ৭নং টেপ্রীগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচন

মোঃশেখ ফরিদ,দেবীগঞ্জ প্রতিনিধি: দেবীগঞ্জ উপজেলা সাবেক ১০টিইউনিয়নের ৩নং দেবীগঞ্জইউনিয়নের কিছু অংশ পৌরসভার অর্ন্তভুক্ত হওয়ায় ও ৯নং দেবীডুবা ইউনিয়নের কিছু অংশ পৌরসভার অর্ন্তভুক্ত হওযার কারণে সীমানা নির্ধারন ও ভোটের তালিকা প্রস্তুুত করিতে বিলম্ব হওয়ায় ৩নং দেবীগঞ্জ ইউনিয়ন, ৯নং দেবীডুবা ইউনিয়ন ও দেবীগঞ্জ পৌরসভার ভোটের নির্বাচনী তফশীল ঘোষনা হয় না।

অপরদিকে ১নং চিলাহাটি ইউনিয়ন ও ৭নং টেপ্রীগঞ্জ ইউনিয়নের মধ্যে সাবেক ছিটমহল বাংলাদেশের অর্ন্তভুক্ত হওয়ায় ছিটমহল দুটি ১নং চিলাহাটি ও ৭নং টেপ্রীগঞ্জ ইউনিয়নের অর্ন্তভুক্ত হওয়ার কারণে ভোটার তালিকা প্রনয়ন ও সীমানা নির্ধারণ হওয়ার পর উক্ত দুটি ইউনিয়নের তফসীল ঘোষনায় ৩১ অক্টোবর/১৬ ভোটের দিন ধার্য্য হয়।

৭অক্টোবর বাছাইপর্ব, ১৪ অক্টোবর নমিনেশন প্রত্যহারের শেষ তারিখ, ১৫ অক্টোবর প্রতীক বরাদ্দের দিন ধার্য্য হয় ১নং চিলাহাটি ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী ২জন, সাবেক চেয়ারম্যান আঃলীগ প্রাথী নয়ন প্রধান ও বিএনপি প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ সহিদুল ইসলাম। ৭নং টেপ্রীগঞ্জ ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান চেয়ারম্যান আঃলীগ প্রার্থী মোঃ গোলাম রহমান, বিএনপি প্রার্থী প্রাক্তন চেয়ারম্যান আজিজুল ইসলাম সরকার ও স্বতন্ত্র প্রার্থী জনাব আবু তাহের, স্বতন্ত্র প্রাথী মোঃ আলম সরকার।

একমাত্র স্বতন্ত্র প্রার্থী মোঃ আবুল বাশার বসুনিয়া, বিএ (অনার্স), এম,এ এলএলবি ২য় বর্ষ এর সাথে ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে জানিতে  চাহিলে তিনি আবেগ সহকারে জানান যে, দলীয় সংকীর্ণতার উর্দ্ধে উদার,সৎ যোগ্য সাহসী নেতৃত্ব প্রতিষ্ঠা ন্যায় ও ইনসাফ ভিত্তিক, সমাজ বিনির্মান এবং সকল প্রকার নাগরিক সুবিধাপ্রদান সহ দুর্নীতিমুক্ত একটি মডেল ইউনিয়ন গড়ার লক্ষ্যে চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছে।

তিনি আওয়ামীলীগ বর্তমান চেয়ারম্যান গোলাম রহমান সাহেব স্বতন্ত্র প্রার্থী আবুতাহের,বিএনপি প্রার্থী আজিজুল সরকার ও আওয়ামীলীগ প্রার্থী আলম সরকার সাহেবকে শ্রদ্ধার সাথেস্মরণ করে বলেন যে, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যে প্রার্থী জয়ী হবেন তাহার গলায় বিজয়ের ফুলের মালা পড়াতে দ্বিধাবোধ করবেন না।

তিনি যদি বিজয়ী হনসকল দলীয়, র্নিদলীয় প্রার্থীদের সাহায্যে ও সহযোগীতা সমন্বয় করে ৭নং টেপ্রীগঞ্জ ইউনিয়নকে সমগ্র বাংলাদেশের ইউনিয়ন গুলোরমধ্যে ১টি শ্রেষ্ঠ মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার অঙ্গীকার জানান।নির্বাচন চলাকালীন নির্বাচনীআচরণ বিধি পালন পূর্বক দলীয় কোন্দল ও যে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সকল প্রার্থীগণ একজোট হয়ে প্রশাসনিক সহযোগীতা গ্রহন করবেন বলে জানান।

তিনি নির্বাচিত হলে দলীয় সংকীর্ণতারউর্দ্ধে সকল দলের সমর্থক ওভোটারদের সমান সুযোগ সুবিধা ও অধিকার প্রাপ্তিতে কোন প্রকার দ্বিধাবোধ করবেন না। তিনি বলেন, আমার এই ইউনিয়নে জন্মস্থান, এই ইউনিয়নের সকল জনসাধারণ নারী পুরুষ, আমার পিতা-মাতা ও ভাই-বোন সমতুল্য হেতু সকলে আমার শ্রদ্ধাভাজন। তিনি আরো জানান যে, ৭নং টেপ্রীগঞ্জ ইউনিয়নে কম-বেশী নতুন বাংলা ছিটমহল সহ ২০ হাজার ভোটার রহিয়াছে। শতভাগ নিরপক্ষ নির্বাচন হলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে শতভাগ বিজয়ী হওয়ার আশাবাদী।

 

কুইকনিউজবিডি.কম/মান্নান/৮ই অক্টোবর, ২০১৬ ইং/বিকাল ৩:৩৮