ব্রেকিং নিউজ
২২শে অক্টোবর, ২০২০ ইং | ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ১২:৩১

স্বাস্থ্যকর সবজি ওটস রেসিপি

 

লাইফ ষ্টাইল ডেস্ক : স্বাস্থ্য সচেতন ব্যক্তি মাত্রই তার খাদ্যাভ্যাসে থাকে ওটস। ওটস সুস্বাদু ও পুষ্টিকর একটি খাবার। ওটস আমরা দুধ ও ফল দিয়ে খেয়ে থাকি। তবে আজকের রেসিপিতে থাকছে মজাদার সবজি ওটস তৈরির রেসিপি।

আসুন জেনে নিই কীভাবে তৈরি করবেন-

উপকরণ

দুই টেবিল চামচ অলিভ অয়েল, আধা চা চামচ জিরা, ৩-৪টি কাঁচামরিচ ফালি, অর্ধেকটা পেঁয়াজ কুঁচি, এক চা চামচ আদা-রসুন বাটা, একটি টমেটো কুঁচি, অর্ধেক ক্যাপসিকাম কুঁচি, ১/৪ কাপ মটরশুঁটি, একটি ছোট গাজর কুঁচি, আধা চা চামচ মরিচ গুঁড়া, আধা চা চামচ গরম মসলা, এক কাপ ভাজা ওটস, দুই কাপ পানি, দুই টেবিল চামচ ধনিয়া পাতা কুঁচি ও স্বাদমতো লবণ।

যেভাবে তৈরি করবেন

কড়াইতে অলিভ অয়েল গরম করে এতে জিরা ও পেঁয়াজ দিতে হালকা করে ভেজে নিন। পেঁয়াজ নরম হয়ে আসলে এতে আদা-রসুন বাটা ও কাঁচামরিচ ফালি দিয়ে নাড়তে হবে ও টমেটো কুঁচি দিতে হবে।

টমেটো নরম হয়ে এলে অন্যান্য সবজি কুঁচি দিয়ে ২ মিনিট নাড়তে হবে। এবার সবজিতে মরিচ গুঁড়া, গরম মসলা গুঁড়া ও লবণ দিন। সবজি থেকে ঘ্রাণ বের হলে এতে আগে থেকে ভেজে রাখা ওটস দিয়ে দিতে হবে।

এভাবে এক মিনিট রান্নার পর এতে পানি দিয়ে খুব সাবধানের সঙ্গে নাড়তে হবে। এর পর কড়াইয়ের মুখ ঢেকে অল্প আঁচে রেখে পাঁচ মিনিট অপেক্ষা করুন।
পানি শুকিয়ে এলে নামিয়ে ধনিয়া পাতা কুঁচি ছড়িয়ে পরিবেশন করতে হবে সবজি ওটস।

লেখক: শিউলী আকতার, গৃহিণী।

 

 

কিউএনবি/আয়শা/১৬ই অক্টোবর, ২০২০ ইং /দুপুর ১২:৫৯

↓↓↓ফেসবুক শেয়ার করুন