২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:০২

কটিয়াদীতে ৩৮ মন্ডপে চলছে দূর্গাপূজার প্রস্তুতি

মোঃ ছিদ্দিক মিয়া, কটিয়াদী (কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ কিশোরগঞ্জের কটিয়াদীতে  শারদীয় দুর্গোৎসবকে নিয়ে উপজেলার ৩৮ পূজা মন্ডপকে সজ্জিত করার কাজ চলছে পুরোদমে।

শেষ পর্যায়ে ব্যস্ত সময় কাটাচ্ছে মন্ডপের সাজ সজ্জা ও প্রতিমা তৈরীর সংশ্লিষ্ট কারিগররা। এছাড়াও বড় মন্ডপগুলোতে নির্মাণ করা হচ্ছে ব্যয়বহুল তোরণ। উৎসবের নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনী ব্যাপক প্রস্তুতি নিয়েছে। শনিবার মন্ডপ ঘুরে দেখা যায় মাটির অবয়বের কাজ প্রায় শেষ পর্যায়ে। অল্প দিনের মধ্যেই শুরু হবে অলংকরণ, সজ্জায়ন ও রং প্রলেপনের কাজ।

দেবীর আগমনের লগ্ন শুরু হওয়ার সাথে সাথে ঢাক ঢোল ও সানাইয়ের সুর বেজে উঠার অপেক্ষায় পূজারীগণ। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব এই দূর্গাপূজা। মৃৎ শিল্লীদের ব্যস্ততার পাশাপাশি আয়োজকরাও মন্ডপ ডেকোরেশন, আলোকসজ্জা ও নিজেদের কেনাকাটা নিয়ে পার করছেন ব্যস্ত সময়।

উদ্যাপন পরিষদ কমিটির দেওয়া তথ্য মতে, এবার উপজেলায় ৩৮ টি পূজা মন্ডপে পূজা উদ্যাপিত হবে। এর মধ্যে  পৌর এলাকায় ১৩টি আচমিতা ইউনিয়নে ৫টি মসূয়া ইউনিয়নে ৪টি বনগ্রাম ইউনিয়নে ৪টি করগাঁও ইউনিয়নে ১টি ধূলদিয়া ইউনিয়নে ৪টি চান্দপুর ইউনিয়নে ১টি মুমুরদিয়া ইউনিয়নে ৬টি। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শীতল কুমার সাহা ওসাধারন সম্পাদক দিলীপ কুমার সাহা জানান, আগামী ৭ অক্টোবর শারদীয় দূর্গাদেবীর বোধন ও ষষ্ঠী পূজার মধ্য দিয়ে পূজা অনুষ্ঠান শুরু হয়ে ১১ অক্টোবর বিজয়া দশমী শেষে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে এ উৎসবের সমাপ্তি ঘটবে। সুষ্ঠু ভাবে পূজা উদযাপনের জন্য প্রশাসন সহ সকলের সহযোগিতা কামনা করেন।

অসাম্প্রদায়িক এই উপজেলায় বিগত বছর গুলোর মতো এবারও সনাতন ধর্মাবলম্বিদের সব চেয়ে বড় উৎসব দূর্গাপূজা সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বলে সর্বস্তরের মানুষ আশা করেন। এছাড়া শারদীয় দূর্গাপূজাকে সামনে রেখে সারাদেশের মত কটিয়াদীতেও স্বারস্বরে উদ্যাপনের জন্য চলছে ব্যাপক প্রস্তুতি।

কনিউজবিডি.কম/রিপন/১লা অক্টোবর,২০১৬/দুপুর ১:৫৬