৩০শে অক্টোবর, ২০২০ ইং | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৫

ছেলেদের দিকে তাকিয়ে মেয়েরা আগে যা লক্ষ্য করে

 

লাইফষ্টাইল ডেস্ক : গল্প, কবিতা বা সাহিত্যে একজন পুরুষের দৃষ্টিতে নারীর সৌন্দর্যের বর্ণনা নানাভাবে উঠে এসেছে। এর উল্টোটা অর্থাৎ নারীর চোখে পুরুষের কোন বিষয়গুলো আকর্ষণীয় সেই ব্যাখ্যা এসেছে অনেক জায়গায়। রাস্তা কিংবা শপিং মল, চলতে ফিরতে কত অজস্র নারী-পুরুষেরই চোখাচুখি হয় প্রতিনিয়তই। ছেলেরা যেমন সুন্দরী মেয়ে দেখে আকর্ষণ অনুভব করে মেয়েরাও সুদর্শন ছেলেতে মুগ্ধ হয়।

অনেকের আবার প্রশ্ন জাগে একটি মেয়ে প্রথম দেখায় ছেলেদের কোন জিনিসগুলো লক্ষ্য করে। আজকের প্রতিবেদনে থাকছে এমনই কিছু মজার তথ্য-

১) ছেলেদের দিকে তাকিয়ে মেয়েরা প্রথমেই চোখের দিকে লক্ষ্য করে। তখন মানুষটি ঠিক কোনদিকে তাকিয়ে রয়েছে, বা কী দেখছে সেদিকে নজর যায় মেয়েদের। কোনও পুরুষের দৃষ্টি কোনদিকে, তার উপর নির্ভর করে তার মানসিকতা ও চরিত্রের দিকটাও কিছুটা বোঝা সম্ভব।

২) মেয়েদের কাছে ক্লিনলিনেসের বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটা ছেলে কতটা পরিষ্কার-পরিচ্ছন্ন বা তার জুতো কতটা পরিষ্কার তা লক্ষ্য করে মেয়েরা। সেই সব বিষয়গুলোতে বিশেষভাবে নজরে পড়ে মেয়েদের।

৩) ছেলেটি কী ধরনের পোশাক পরে রয়েছে তা অত্যান্ত গুরুত্বপূর্ণ। ছেলেদের পোশাকের দিকে দৃষ্টি যায় মেয়েদের। ইম্প্রেশন তৈরি করার জন্য তাই জামাকাপড়ের দিকটা যে কোনো ছেলেরই বিশেষভাবে নজর দেয়া দরকার।

৪) শরীর, বিশেষত বডি ল্যাঙ্গুয়েজ যে মনের আয়না, তা নতুন করে বলার প্রয়োজন নেই। মেয়েরা ছেলেদের নড়াচড়া, বডি ল্যাঙ্গুয়েজ বোঝার চেষ্টা করে।

৫) পোশাকের পাশাপাশি জুতো ইম্প্রেশন ক্রিয়েট করার জন্য যথেষ্ট। খুব ভাল জামাকাপড় পরে খারাপ, অপরিষ্কার জুতো পরলে কিন্তু কেউই ভাল বলবে না। ভাল ইম্প্রেশন তৈরির জন্য ঠিকঠাক জুতো পরাটা অত্যন্ত আবশ্যক।

৬) ছেলেটি কতটা ভাল ও মনোযোগী শ্রোতা সেটাও মেয়েরা খেয়াল করে। মেয়েরা চায় তার সামনের ছেলেটি বা লোকটি তার কথা মনোযোগ দিয়ে শুনুক।

৭) কোনো শপিং মল বা কোনো মার্কেটে যখন ছেলে কেনাকাটায় ব্যস্ত রয়েছে, তখন একটি মেয়ে তার দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করে, তার টাকা খরচের হাত কেমন। সব সময়ে খরুচে ছেলেরাই যে মেয়েদের বেশি পছন্দ হবে, তা নয়। বুঝে শুনে খরচ করে যে ছেলে, তার বিবেচনাবোধ বেশি, এমন ধারণাও থাকে অনেক মেয়ের।

৮) ছেলেটির ব্যবহার কেমন এবং ম্যানার্স জানে কিনা সেটাও ভাল ইম্প্রেশনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কিউএনবি/রেশমা/১৪ই অক্টোবর, ২০২০ ইং/সকাল ১১:৪৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন