২৯শে অক্টোবর, ২০২০ ইং | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৯:৫৯

মেসিকে নিয়ে যা বললেন আর্জেন্টাইন কোচ

 

স্পোর্টস ডেস্ক :   লুইস সুয়ারেজ অ্যাটলেটিকো মাদ্রিদে চলে যাওয়ায় নিজেদের সব শেষ ম্যাচে লিওনেল মেসিকে নতুন পজিশনে খেলান বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। সেই ম্যাচে ভিয়ারিয়ালকে ৪-০ গোলে হারিয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করেছে বার্সেলোনা।

নতুন পজিশন ফলস নাইনে খেলতে নেমে তেমন কোনো সমস্যা হয়নি আর্জেন্টাইন সুপারস্টারের। নিজে এক গোল করার পাশাপাশি দুটি গোল বানিয়ে দিয়েছেন মেসি।

কিন্তু রোনাল্ড কোম্যানের ভাবনাটা মনে ধরেনি আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনির। জাতীয় দলে মেসিকে ফলস নাইন হিসেবে খেলাতে নারাজ তিনি। কারণ দ্বিতীয় স্ট্রাইকার বা প্লেমেকারের ভূমিকাতেই বেশি কার্যকর মেসি।

অক্টোবরে ইকুয়েডর ও বলিবিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সামনে রেখে স্কালোনি বলেছেন, আমাদের ভাবনাটা হল বল নিজেদের পায়ে থাকলে অবশ্যই মেসির সামনে কেউ থাকবে। এটাই বেশি কার্যকর। একটু নিচে নেমে খেললে অ্যাসিস্ট ও খেলা বানিয়ে দেয়ার সুযোগ থাকে মেসির। সে সবার সামনে থাকলে মাঝ মাঠের সঙ্গে আক্রমণভাগের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

মেসিকে তার সহজাত পজিশনে খেলার সুযোগ করে দিতে সুয়ারেজের জায়গায় দ্রুত নতুন স্ট্রাইকার কিনতে হবে বার্সেলোনাকে। লিঁওর ডাচ স্ট্রাইকার মেমফিস ডিপেকে মনে ধরেছে কোম্যানের। কিন্তু বার্সেলোনার হাতে বেশি সময় নেই।

শুক্রবারের মধ্যে লিঁওর সঙ্গে সমঝোতায় আসতে না পারলে ডিপেকে পাবে না বার্সা। ৫ অক্টোবর পর্যন্ত দলবদলের সুযোগ থাকলেও অতদিন অপেক্ষা করবেন না লিঁও সভাপতি জ্যাঁ-মিশেল অলাস। তিনি বলেন, আমাদের কোনো খেলোয়াড়কে কিনতে হলে এই শুক্রবারের মধ্যে নিশ্চিত করতে হবে। এটাই আমাদের ডেডলাইন।

কিউএনবি/অনিমা/২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং/রাত ৯:০৩

↓↓↓ফেসবুক শেয়ার করুন