২১শে অক্টোবর, ২০২০ ইং | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩৪

শিকারকে কামড়ে নাজেহাল কুমির, হার মানল কচ্ছপের কাছে! (ভিডিও)

 

ডেস্ক নিউজ : মহিষ হোক বা জেব্রা, অধিকাংশ বন্য প্রাণী কুমীরের শক্ত চোয়ালের কাছে হার মানে সবাই। কিন্তু সেই কুমিরের আত্মবিশ্বাসে বড় ধাক্কা দিল ছোট একটি কচ্ছপ। ভাইরাল হল সেই ভিডিও।

দক্ষিণ ক্যারোলিয়ায় কয়েক বছর আগেই অবশ্য ধারণ করা হয়েছিল সেই ভিডিওটি। সোশ্যাল মিডিয়ায় সঙ্গে সঙ্গে এটি ভাইরাল হয়। এখন সেই ভিডিওটি নতুন করে আবারও ভাইরাল হয়েছে। এই ভিডিও টুইটারে শেয়ার করেছেন ইন্ডিয়ার রেভেনিউ অফিসার (আইআরএস) নাভিদ ট্রুম্বু। তিনি লিখেছেন, যে কোনও পরিস্থিতিতে বেঁচে থাকার জন্য মোটা চামড়ার সঙ্গে শক্ত মনেরও প্রয়োজন। কেউ তোমায় ততক্ষণ হারাতে পারবে না, যতক্ষণ না তুমি তাকে সুযোগ দিচ্ছ।

ওই ভিডিওতে দেখা গিয়েছে, কচ্ছপটিকে কামড়ে ধরে বাগে আনার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে ওই কুমির। কিন্তু কোনওমতে সফল হচ্ছে না। শেষে শিকারকে গিলে নেওয়ার চেষ্টা করে কুমিরটি। কিন্তু তাতেও লাভ হয়নি। আরও খানিকক্ষণ চেষ্টা করে অবশেষে কচ্ছপের পিঠের শক্ত খোলের কাছে হার মানছে কুমিরের দাঁত। শেষ পর্যন্ত কুমিরের মুখ থেকে ফসকে মাটিতে পড়ে লাফিয়ে লাফিয়ে চলে যায় সেই কচ্ছপ। কচ্ছপটিকে ধাওয়া করার বিশেষ কোনও ইচ্ছে কুমিরের মধ্যেও দেখা যায়নি।

কিউএনবি/রেশমা/২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং/দুপুর ১২:৫৪

↓↓↓ফেসবুক শেয়ার করুন