২৯শে অক্টোবর, ২০২০ ইং | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ১০:৫৬

বগুড়ার শেরপুরে উপজেলা প্রশাসনের ২৪২টি মোবাইল কোর্টে ১১৭৯ টি মামলায় ১১ লক্ষ টাকা জরিমানা

 

আবু জাহের, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে মার্চ ২০২০ থেকে আগষ্ট ২০২০ইং পর্যন্ত উপজেলা প্রশাসনের ২৪২ টি মোবাইল কোর্টে ১১৭৯ টি মামলায় (১১,৭৫,০০০/-) এগার লক্ষ পঁচাত্তর হাজার পাঁচশত পঞ্চাশ টাকা জরিমানা আদায় এবং ১১৭৯ জন দন্ডিত ব্যাক্তির মধ্যে ১১৭৮জন কে অর্থ-দন্ড ও ১ জনকে কারাদন্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, মোবাইল কোর্টে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮, দন্ডবিধি ১৮৬০, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ আইনে উপজেলা নির্বাহী অফিসার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ ১২৬ টি মোবাইল কোর্টে ৬৭৬ টি মামলায় ৪, ৮৩,৫৫০/- টাকা জরিমানা আদায় এবং ১ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা কর্তৃক ১১৬ টি মোবাইল কোর্টে ৫০৩ টি মামালায় ৬,৯২,০০০/ টাকা জরিমানা আদায় করেন। উক্ত মোবাইল কোর্টগুলি শেরপুর থানা পুলিশ, ফায়ার সার্ভিস, গ্রাম-পুলিশ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন পুশাস এর সদস্যগণ সহায়তা করে। হোম কোয়ারান্টাইন, হোম আইসোলেশন, সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় রোধ সর্বোপরি, করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধকল্পে স্বাস্থ্যবিধি ও সরকারের বিধি-নিষেধ কার্যকর করতে উক্ত মোবাইল কোর্টগুলি করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী শেখ বলেন, জনস্বার্থে জননিরাপত্তা নিশ্চিতকরণে অপরাধ প্রবণতা প্রতিরোধকল্পে জনদূর্ভোগ লাঘবে এবং জনসচেতনা বৃদ্ধিতে সর্বপরি আইনের শাসন প্রতিষ্ঠায় মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

কিউএনবি/অনিমা/৬ই সেপ্টেম্বর, ২০২০ ইং/দুপুর ২:৪২

↓↓↓ফেসবুক শেয়ার করুন