১২ই আগস্ট, ২০২০ ইং | ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ১:১৩

কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের এমপি অধ্যাপক এম এ মতিন করোনায় আক্রান্ত

 

শিমুল দেব,উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন করোনায় আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার। শুক্রবার (৩১ জুলাই) সন্ধ্যায় পাওয়া রির্পোটে তিনি করোনা পজেটিভ বলে নিশ্চিত হয়েছেন। জানা গেছে, কয়েকদিন ধরে সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন করোনা উপসর্গ জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। পরে ৩০ জুলাই উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেন। এরপর শুক্রবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের ফলাফলে তার করোনা পজেটিভ রির্পোট আসে। শনিবার (০১ আগষ্ট) বিকালে তিনি উন্নত চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্স যোগে ঢাকার উদ্দেশে রওনা হন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে করোনা পজিটিভ রির্পোট পাওয়ার পর শুক্রবার (৩১ জুলাই) রাতে নিজের ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি বলেন, “দোয়া চাই সকলের। ভাই ও বন্ধুগণ। আমি চেষ্টা করেছি স্বাস্থ্যবিধি মেনে সাবধানে চলাফেরা করতে। কিন্তু তারপরও শেষ রক্ষা হলো না। দুস্থ মানুষের মুখে এখনও হাসি ফোটানোর বাকি। আমার জন্য সকলে দোয়া করবেন, যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আপনাদের কাছে ফিরে আসতে পারি। একজন শেখ হাসিনাই এদেশের নিরাপত্তা এবং মঙ্গলের প্রতীক। প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন, আল্লাহ যেন এদেশের গরিব দুঃখী ও অসহায় মানুষের জন্য তাকে দীর্ঘকাল সুস্থ রাখেন, দীর্ঘায়ু দান করেন। এ আঁধার কেটে গিয়ে আলো ফুটবে ইনশাআল্লাহ। সবাই ভালো থাকবেন, নিরাপদে থাকবেন। ঈদ মোবারক।

উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রওনা দেয়ার আগে শনিবার (১ আগষ্ট) বিকালে নিজের ফেসবুকে দেওয়া অপর এক স্ট্যাটাসে তিনি বলেন, “আমরা গভীরভাবে কৃতজ্ঞ, প্রিয় ভাই ও বোনেরা। আমার আকস্মিক অসুস্থতায় যারা কষ্ট পেয়েছেন, উদ্বেগ প্রকাশ করে ফোন করেছেন, প্রচারমাধ্যমে সহানুভূতি জানিয়ে পোস্ট দিয়েছেন এবং উপজেলার বিভিন্ন মসজিদে ও ঈদের নামাজ অন্তে দোয়া করেছেন তাদের প্রতি আমি ও আমার সন্তানেরা গভীরভাবে কৃতজ্ঞ। আমার দুঃখ নাই।

দুর্যোগকালে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। একটু পরেই ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করব। সবাই দোয়া করবেন যেন সুস্থ হয়ে আবার আপনাদের খেদমতে ফিরে আসতে পারি। সবাই ভাল থাকবেন, সুস্থ্য থাকবেন।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শনিবার (০১ আগষ্ট) পর্যন্ত এ উপজেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে প্রায় ৫শ জনের। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫জন। সুস্থ্য হয়েছেন ৩৮ জন।

কিউএনবি/অনিমা/১লা আগস্ট , ২০২০ ইং/রাত ৯:৩৯

↓↓↓ফেসবুক শেয়ার করুন