১২ই আগস্ট, ২০২০ ইং | ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ১২:২০

লিওঁকে হারিয়ে পিএসজির ট্রেবল জয়

 

স্পোর্টস ডেস্ক :  তীব্র উত্তেজনাপূর্ণ লড়াইয়ে অলিম্পিক লিওঁকে টাইব্রেকারে হারিয়ে ফরাসি লিগ কাপ চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত ৩০ মিনিট শেষেও লক্ষ্যভেদ করতে পারল না কোনও দলই। এরপর পেনাল্টি শুট আউটে জয়-পরাজয় নির্ধারণের পালা। ৬-৫ গোলে হারিয়ে ফরাসি লিগ কাপের শিরোপা জয়ের আনন্দে মাতে টমাস টুখেলের দল। 

এর আগে লিগ ওয়ান ও ফরাসি কাপে শ্রেষ্ঠত্ব দেখায় তারা। এর মধ্য দিয়ে চলতি মৌসুমে ঘরোয়া ট্রেবল জয় উদযাপন করলো প্যারিসের ক্লাবটি।

প্যারিসের স্তাদে দে ফ্রান্সে শুক্রবার রাতে পেনাল্টি শুট আউটে উভয় পক্ষের প্রথম পাঁচটি শটই জালের দেখা পায়। এরপর ‘সাডেন ডেথ’-এ নায়ক বনে গেলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। 

অলিম্পিক লিওঁর হয়ে ষষ্ঠ স্পট-কিক নিতে আসা বুরকিনা ফাসোর ফরোয়ার্ড বার্ট্রান্ড ট্রায়োরের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলেন তিনি। এরপর, পাবলো সারাবিয়া গোল করলে শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির।

টাইব্রেকারে যাওয়ার আগে বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিক পিএসজি। কিন্তু লিওঁ গোলকিপার অ্যান্থনি লোপেসের বাধার মুখে কাজে লাগানো যায়নি এসব সুযোগ। 

অন্তত তিনবার গোলের সুযোগ পেয়েও লোপেসের কারণে জালের দেখা পাননি নেইমার। এই নিয়ে রেকর্ড নবমবার প্রতিযোগিতাটিতে চ্যাম্পিয়ন হলো পিএসজি। এটিই ছিল টুর্নামেন্টটির শেষ আসর। তবে হাঁটুতে চোটের কারণে ম্যাচটিতে ছিলেন না দলটির তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপে। তবে শিরোপা উদযাপনে শরিক হয়েছিলেন ফরাসি এই তরুণ ফুটবলার।

ম্যাচটিতে গ্যালারিতে উপস্থিত ছিল প্রায় ৫ হাজার দর্শক। তবে সবাইকে করোনাবিধি মানতে হয়েছে।

কিউএনবি/অনিমা/১লা আগস্ট , ২০২০ ইং/রাত ৯:৩৩

↓↓↓ফেসবুক শেয়ার করুন