৯ই আগস্ট, ২০২০ ইং | ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ২:৫৫

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অপরিবর্তিত ইংল্যান্ড দল

 

স্পোর্টস ডেস্ক : গত ২৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ হয়েছে। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দলটিই পাকিস্তানের বিপক্ষে আসন্ন প্রথম ম্যাচের জন্য বহাল রেখেছে ইংলিশরা। আগামী ৫ আগস্ট থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টের জন্য গতকাল রাতে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ড স্কোয়াডে ছিল ছয়জন পেসার। তাঁরা হলেন- জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, ক্রিস ওকস, জোফরা আর্চার এবং স্যাম কারান। পাকিস্তানের বিপক্ষেও শক্তিশালী পেস অ্যাটাক নিয়ে খেলতে নামবে ইংল্যান্ড। এ ছাড়া ব্যাটসম্যান, অলরাউন্ডার ও উইকেটরক্ষকদের তালিকায়ও কোনো পরিবর্তন আসেনি।

ম্যানচেষ্টারে প্রথম টেস্টের জন্য দল ঘোষণার পর ইসিবির জাতীয় দলের নির্বাচক এড স্মিথ বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্রুত তিন টেস্ট খেলার পর আমাদের পরের প্রতিপক্ষ পাকিস্তান। আগামী তিন সপ্তাহ আরো তিনটি টেস্ট খেলতে হবে দলকে। যে দল নিয়ে আমরা সফল হয়েছি, আমরা তাদের ওপর আস্থা রাখছি। তাই দলে কোনো পরিবর্তনের প্রয়োজন নেই।’

ওয়েস্ট ইন্ডিজের মতে, পাকিস্তানের বিপক্ষে সিরিজটিও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ হিসেবে বিবেচিত হবে। ক্যারিবীয়দের বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে সিরিজ জিতে ইংল্যান্ড। শেষ দুই সফরে ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ ড্র করেছিল পাকিস্তান। ২০১৬ সালে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-২ ও ২০১৮ সালে দুই ম্যাচের সিরিজ ১-১ ড্র হয়েছিল।

প্রথম টেস্টের জন্য ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), ডম সিবলি, স্টুয়াার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।

রিজার্ভ : জেমস ব্রেসি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ।

 

 

কিউএনবি/আয়শা/৩১শে জুলাই, ২০২০ ইং/বিকাল ৪:৫৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন