১২ই আগস্ট, ২০২০ ইং | ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ১:১৬

উইলির ক্যারিয়ারসেরা বোলিংয়ে ইংল্যান্ডের জয়

 

স্পোর্টস ডেস্ক :  ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বমূলক আসর ‘বিশ্বকাপ সুপার লিগ’- এর প্রথম সিরিজে জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে ডেভিড উইলিদের দাপুটে বোলিংয়ে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দিল ইংলিশরা।

সাউদাম্পটনের আগাস বোলে আগে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে আইরিশরা।

নির্ধারিত ৫০ ওভারের ৩২ বল আগেই ১৭২ রানে অলআউট হয়ে যায় তারা।

ডেভিড উইলি ও সাকিব মাহমুদের বোলিং তোপে মাত্র ২৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে আইরিশরা। তবে ডেবিউ কার্টিস চ্যামপার ও কেভিন ওব্রায়েন কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন।

২২ রানে আউট হন ওব্রায়েন । শূন্য রানে সিমি সিং আউট হয়ে গেলে আয়ারল্যান্ডের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ৭৯ রান।

অষ্টম উইকেটে ৬৬ রান যোগ করেন চ্যামপার ও ব্যারি ম্যাকার্থি। অভিষেক ম্যাচে অর্ধশতক তুলে নেন চ্যামপার। ১১৮ বলে ৫৯ রান করে অপরাজিতই থাকেন চ্যামপার। ম্যাকার্থি করেন ৪০ রান।

শেষপর্যন্ত ১৭২ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড । বাঁহাতি পেসার উইলি মাত্র ৩০ রানে ৫ উইকেট নেন আইরিশদের, যা তার ক্যারিয়ারসেরা বোলিং। এছাড়া সাকিব ২, আদিল রশিদ ও টম কুরান নেন ১টি করে উইকেট।

জবাবে ২৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। যদিও সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুত উইকেট হারায় স্বাগতিকরা।

৭ বলে ২ রান করে আাউট হন ওপেনার জনি বেয়ারস্টো। আরেক ওপেনার জেসন রয়ও ২২ লে ২৪ রানে প্যাভিলিয়নে ফেরেন। আইরিশ বোলারদের কাছে ধরাশায়ী হন তরুণ টম ব্যান্টনও। তার সংগ্রহ ২৪ বলে ১১। ২১ বলে দুদার্ন্তভাবে শুরু করা জেমস ভিনসকেও ২৫ রানে সাজঘরের ঠিকানায় পাঠায় আইরিশ বোলাররা।

এভাবে ৭৮ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংলিশরা।

তবে অধিনায়ক ইয়ন মরগ্যান এবং স্যাম বিলিংসের জুটি সেই চাপ সামলে দলকে জয় এনে দেয়। দুজন মিলে ১৪.১ ওভারে গড়েন ৯৬ রানের জুটি। মাত্র ৫৪ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বিলিংস। মরগ্যান অপরাজিত থাকেন ৩৬ রান করে। ইংল্যান্ড পায় ৬ উইকেটের জয়।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিক ইনফো

 

 

কিউএনবি/অনিমা/৩১ শে জুলাই, ২০২০ ইং/দুপুর ১২:০৯

↓↓↓ফেসবুক শেয়ার করুন