২২শে নভেম্বর, ২০১৮ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:০৫

সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

ডেক্স নিউজঃ ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে মারামারি ও উত্তেজনার কারণে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আজ রোববার দুপুর ১টায় একাডেমিক কাউন্সিলের বৈঠক শেষে এ ঘোষণা দেন কলেজের অধ্যক্ষ ডা. মো. রুহুল আমিন খান।

অধ্যক্ষ জানান, কলেজের ছাত্রদের আজ বিকেল ৫টা ও ছাত্রীদের আগামীকাল সকাল ৭টার মধ্যে হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া সাময়িকভাবে ছাত্ররাজনীতির ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে গতকাল রাত থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে কলেজের ভাইস প্রিন্সিপাল সজল কুমার সাহার নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ।

সম্প্রতি নাসিরুল ইসলামকে সভাপতি ও রাজিব মাহমুদ রাজুকে সাধারণ সম্পাদক করে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন দেয় কিশোরগঞ্জ জেলা কমিটি। এ নিয়ে গত কয়েকদিন ধরেই কমিটির পক্ষে-বিপক্ষের ছাত্রদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। একপর্যায়ে ওই কমিটির বিরোধিতাকারী পক্ষের ছাত্রদের সঙ্গে গতকাল রাতে মনছুর খলিল ছাত্রাবাসে প্রথমে কথাকাটাকাটি ও পরে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়।

ঘটনার ব্যাপারে কথা বলতে নাসিরুল ইসলাম ও রাজিব মাহমুদ রাজুসহ ছাত্রলীগের কোনো নেতাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্তিপূর্ণ আছে।

 কুইকনিউজবিডি.কম/সাকিব/২৫শে সেপ্টেম্বর, ২০১৬ ইং/সন্ধ্যা ৭ঃ১৯