১৫ই জুলাই, ২০২০ ইং | ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৭:০৯

রোটারির নতুন গভর্নর রুবায়েত দায়িত্ব নিচ্ছেন বুধবার

 

ডেস্ক নিউজ :  রোটারিয়ান মো. রুবায়েত হোসেন বুধবার ১ জুলাই রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নতুন গভর্নর হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডেপুটি গভর্নর আবুল খায়ের চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ কথা জানানো হয়।

তিনি রোটারির আন্তর্জাতিক প্রেসিডেন্ট মি. হলগারের থিম “রোটারি সম্ভাবনার দুয়ার খুলে দেয়” থিম কে হৃদয়ে ধারণ করে বর্তমান সংকটকে সম্ভাবনায় পরিণত করতে ইতিমধ্যে কাজ শুরু করেছেন।
   
গত ১১ মে থেকে ঢাকা শহরের রাস্তায় রাস্তায় ছিন্নমূল ক্ষুধার্ত মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচী “আহার প্রতিদিন”চালু করেন- যা পরবর্তীতে দেশব্যাপী সম্প্রসারিত হয়েছে। ইতিমধ্যে ৫০,০০০ রান্না খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে এবং আগামীকাল নতুন বছর শুরুর দিনেই বিভিন্ন ক্লাব প্রায় ৩০,০০০ প্যাকেট খাবার বিতরণ করবে। এছাড়া, তার উদ্যোগে গত মে মাস থেকে সংকটকালীন চিকিৎসার জন্যে বাংলাদেশে এই প্রথম কাজ শুরু করেছে ৪০ এর বেশি চিকিৎসক নিয়ে গঠিত “রোটারি মেডিকেল সাপোর্ট সেন্টার”নামে টেলিমেডিসিন পরিসেবা।

এত অনিশ্চয়তা আর দুর্যোগের মাঝেও গভর্নর রুবায়েত রোটারীয়ানদের নির্ধারিত সব ট্রেনিং কাজগুলো জুম প্লাটফর্মের মাধ্যমে সফল্ভাবে সম্পন্ন করেছেন। তার উদ্যমকে আরো উৎসাহিত করতে আন্তর্জাতিক রোটরির সর্বোচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ ভার্চুয়ালি এসব প্রশিক্ষনে যোগ দেন। আগামীকালের বর্ষ শুরুর অনুষ্ঠানে জেলার ১০০% ক্লাব সভাপতি রোটারি ফাউন্ডেশনে আর্তমানবতার সেবায় একযোগে অর্থ দান করবেন। নতুন গভর্নর দেশের বিভিন্ন স্থানে রোটারীর উদ্যোগে অক্সিজেন ও প্লাজমা ব্যাংক স্থাপনের উদ্যোগ নিয়েছেন।

 

 

কিউএনবি/অনিমা/৩০শে জুন, ২০২০ ইং/সন্ধ্যা ৬:০০

↓↓↓ফেসবুক শেয়ার করুন