১৫ই জুলাই, ২০২০ ইং | ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৬:৪৯

জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ স্থগিত করল অস্ট্রেলিয়া

 

স্পোর্টস ডেস্ক :  করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনায় নিয়ে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া। কোভিড-১৯ মহামারির কারণে কোনও ঝুঁকি নিতে চায়নি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। যে কারণে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৯, ১২ ও ১৫ আগস্টের তিন ম্যাচের এই সিরিজ স্থগিত রাখলো অস্ট্রেলিয়া।

মঙ্গলবার জিম্বাবুয়ের সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। ৯-১৫ আগস্ট হওয়ার কথা ছিল এই সিরিজ। কিন্তু করোনাভাইরাসের মধ্যে ঝুঁকি নিতে যায়নি অস্ট্রেলিয়া। যদিও ১২ বছর পর এই সিরিজের মাধ্যমে অস্ট্রেলিয়ার মাটিতে ফেরার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু প্লেয়ার, ম্যাচ অফিশিয়াল ও ভলেন্টিয়ারদের শরীরের কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ক্রিকেট অস্ট্রেলিয়া ঘোষণা করেছে তিন ম্যাচের সিরিজ এখন করা সম্ভব হচ্ছে না। সিএ এক বার্তায় জানিয়েছে, অনেক কিছু বিষয়কে মাথায় রেখে এই সিরিজকে স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে পরিস্থিতি ভালো হলে তবেই ক্রিকেট শুরু হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হোকলে জানিয়েছেন, “এই সিরিজ স্থগিত রাখার জন্য আমরা হতাশ। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে ক্রিকেটের যৌথ মতামতের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্লেয়ার, ম্যাচ অফিশিয়াল, ভলেন্টিয়ার ও ফ্যানদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে এটিই সব থেকে বাস্তব সিদ্ধান্ত।”

তিনি আরও বলেন, ‘অন্য কোনও সময়ে আমরা এই সিরিজ আয়োজন করব জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনার ভিত্তিতে।’ যদিও ২০০৩-০৪ সলের পর আবার অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ের। 

জিম্বাবুয়ের পক্ষ জানানো হয়েছে, “তারা অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার জন্য মুখিয়ে ছিল। কিন্তু পরিস্থিতির কারণে সেটা কিছুটা পিছিয়ে যাচ্ছে। যখন সম্ভব হবে তখন এই সিরিজ করার পরিকল্পনা রয়েছে।”

অস্ট্রেলিয়ার বর্তমান নিয়ম অনুযায়ী জিম্বাবুয়ে দল এলে প্রথমে ১৪ দিন কোয়ারিন্টিনে থাকতে হতো তাদের। এরপর বিভিন্ন রাজ্যে গেলেও আইসোলেশনের নিয়ম রয়েছে।

কিউএনবি/অনিমা/৩০শে জুন, ২০২০ ইং/বিকাল ৪:৩০

↓↓↓ফেসবুক শেয়ার করুন