৫ই জুলাই, ২০২০ ইং | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ১০:০৩

ক্রিকেট-অজ্ঞ থেকে শিশির যেভাবে সাকিবের কোচ

 

স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসান এখন বিশ্বসেরা অল-রাউন্ডার। বাংলাদেশের ক্রিকেটের জান। সাকিবের সঙ্গে বিয়ে হওয়ার সময় উম্মে আহমেদ শিশির এসবের কিছুই বুঝতেন না। ক্রিকেট নিয়ে তার তেমন আগ্রহ ছিল না। বাংলাদেশের সেরা ক্রিকেটারটির সঙ্গে এক ছাদের নিচে থাকতে থাকতে তিনি উপলব্ধি করেন সাকিবের গুরুত্ব। ধীরে ধীরে তিনি হয়ে উঠছেন সাকিবের ‘ব্যক্তিগত কোচ’।

সোশ্যাল সাইট ফেসবুকে দুই সময়ে দুটি ছবি পোস্ট করে নিজের এই বিবর্তনের কথা জানিয়েছেন শিশির। তিনি ক্যাপশনে লিখেছেন, ‘দুই বিশ্বকাপে আমি, ২০১৫ ও ২০১৯। যখন ক্রিকেট সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না বনাম ক্রিকেট নিয়ে আমি এতটাই অভিজ্ঞ যে আমার স্বামীর ব্যক্তিগত কোচ হয়ে যাওয়ার পথে!’

২০১৫ বিশ্বকাপের ছবিতে দেখা যাচ্ছে, স্কটল্যান্ডের দেওয়া ৩১৯ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। জয়ের জন্য প্রয়োজন ২৫ বলে ১৯ রান। আর গ্যালারিতে চোখে সানগ্লাস পরে উদাস দৃষ্টিতে তাকিয়ে আছেন শিশির। বোঝাই যাচ্ছে, মাঠের খেলায় তার তেমন মনযোগ নেই। স্বামী খেলছেন তাই দেখছেন।

দ্বিতীয় ছবিটি ২০১৯ বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ। ওই ম্যাচে ক্যারিবীয়দের ৩২২ রান তাড়ায় নেমে জোড়া সেঞ্চুরি হাঁকান সাকিব আল হাসান আর লিটন দাস। ম্যাচটি হেসেখেলে জিতে যায় বাংলাদেশ। শিশিরের ছবিটি সাকিবের সেঞ্চুরির আগমুহূর্তের। একটা বাউন্ডারি হাঁকালেই সেঞ্চুরি হয়ে যাবে। গ্যালারিতে শিশিরকে দেখা যায় প্রচণ্ড টেনশনে হাত দিয়ে মুখ ঢেকে ফেলেছেন। ২০‌১৫ সালে ক্রিকেট না বুঝলেও গত বিশ্বকাপে তো বুঝতেন। এটাই পার্থক্য।

 

 

কিউএনবি/আয়শা/৩০শে জুন, ২০২০ ইং/বিকাল ৩:৫৫

↓↓↓ফেসবুক শেয়ার করুন